নারায়ণগঞ্জে ৬ কোটি টাকার শাড়ি ও মখমল কাপড় জব্দ করল কোস্ট গার্ড

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: শুক্রবার ৪ঠা অক্টোবর ২০২৪ ১১:০৩ অপরাহ্ন
নারায়ণগঞ্জে ৬ কোটি টাকার শাড়ি ও মখমল কাপড় জব্দ করল কোস্ট গার্ড

নারায়ণগঞ্জে ভারত থেকে শুল্ক ফাঁকি দিয়ে আনা প্রায় ৬ কোটি টাকা মূল্যের বিপুল পরিমাণ শাড়ি ও মখমল কাপড় জব্দ করেছে বাংলাদেশ কোস্ট গার্ড। শুক্রবার সকালে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট মোঃ সিয়াম-উল-হক এ তথ্য জানান।


তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারা যায় যে, শুল্ক ফাঁকি দেওয়া ভারতীয় পণ্যের একটি বড় চালান নারায়ণগঞ্জ হয়ে ঢাকায় প্রবেশ করবে। ওই সংবাদের ভিত্তিতে ০৩ অক্টোবর দুপুর ২টা থেকে ৪টার মধ্যে বিসিজি স্টেশন পাগলা কর্তৃক নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন কুতুবপুর ইউনিয়নের আলীগঞ্জ এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।


অভিযান চলাকালে একটি পাথর বোঝাই ট্রাকের গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড কর্তৃক ট্রাকটিকে থামার সংকেত দেওয়া হয়। কিন্তু ট্রাকটি থেমে না গিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এরপর কোস্ট গার্ডের আভিযানিক দল ট্রাকটিকে ধাওয়া করে। কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে ড্রাইভার ও সহকারী ট্রাকটি পরিত্যক্ত করে পালিয়ে যায়।


পরবর্তীতে ট্রাকটি তল্লাশি করে পাথরের নিচে অভিনব কায়দায় লুকিয়ে থাকা ২,২১০ পিস দামী শাড়ি এবং ৩,০০০ গজ মখমল কাপড় জব্দ করা হয়। জব্দকৃত মালামালের আনুমানিক বাজার মূল্য ৫,৯০,২৫,০০০ টাকা (পাঁচ কোটি নব্বই লক্ষ পঁচিশ হাজার)।


লেফটেন্যান্ট সিয়াম-উল-হক বলেন, "এ ধরনের অবৈধ কর্মকাণ্ডের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।" তিনি জানান, জব্দকৃত মালামাল ও ট্রাকটি পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ফতুল্লা থানায় হস্তান্তর করা হয়েছে।


এ ঘটনায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে, এবং কোস্ট গার্ডের সদস্যরা অবৈধ পণ্যের বিরুদ্ধে তাদের কঠোর অবস্থান অব্যাহত রাখবে।