মাদারীপুরে পৈত্রিক সম্পত্তি দখলে বাঁধা দেয়ার অভিযোগ ভাইয়ের বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদক
আরিফুর রহমান,মাদারীপুর জেলা প্রতিনিধি
প্রকাশিত: শুক্রবার ৪ঠা অক্টোবর ২০২৪ ১১:০০ অপরাহ্ন
মাদারীপুরে পৈত্রিক সম্পত্তি দখলে বাঁধা দেয়ার অভিযোগ ভাইয়ের বিরুদ্ধে

মাদারীপুরে পৈত্রিক সম্পত্তিতে ঘর তোলার ব্যাপারে বাঁধা দেয়ার অভিযোগ উঠেছে আপন ভাইয়ের বিরুদ্ধে। এ বিষয়ে ন্যায় বিচার চেয়ে শুক্রবার (৪ অক্টোবর) বিকেলে সদর উপজেলার পাঁচখোলা ইউনিয়নের মহিষেরচরে সংবাদ সম্মেলন করেছেন ভূক্তভোগী পরিবার।


সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয় যে, মাদারীপুর সদরের পাঁচখোলা ইউনিয়নের মহিষেরচর গ্রামের প্রতিবন্ধী ফজেল মাতুব্বর এবং বজলু মাতুব্বর দুই ভাই। তাদের পৈত্রিক সূত্রে ১৮ শতাংশ জমি আছে। তবে সম্প্রতি বজলু মাতুব্বর ফজেল মাতুব্বরকে তার জায়গায় ঘর তুলতে বাঁধা দিচ্ছেন। এমনকি, ফজেল মাতুব্বরকে বাড়ি থেকে বের হওয়ার জন্য কোনো রাস্তা পর্যন্ত দিচ্ছেন না।


ভূক্তভোগী ফজেল মাতুব্বর জানান, “কিছু দিন আগে বজলু মাতুব্বর তার অংশ থেকে আবু বক্কর মাতুব্বরের ছেলে বাদল মাতুব্বরের কাছে কিছু সম্পত্তি বিক্রি করেছেন। এর ফলে বাদল মাতুব্বরও আমাকে ঘর তুলতে বাধা দেয়। আমি নিজ পৈত্রিক সম্পত্তিতেও ঘর তুলতে পারছি না।”


এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিন টুকু মোল্লা এবং অন্যান্য স্থানীয় লোকজন শালিস বৈঠক করেও সীমানা নির্ধারণ করেছেন। কিন্তু বজলু এবং বাদল মাতুব্বররা প্রভাবশালী হওয়ায় ফজেল মাতুব্বরের পরিবারকে বাধা দিচ্ছেন বলে অভিযোগ রয়েছে।


এবং এ বিষয়ে মাদারীপুর সদর থানায় ও সেনাবাহিনীর মাদারীপুরের অস্থায়ী ক্যাম্পেও লিখিত অভিযোগ করা হয়েছে। তবে অভিযোগ অস্বীকার করেছেন বজলু মাতুব্বর ও বাদল মাতুব্বর।


সংবাদ সম্মেলনে ফজেল মাতুব্বর, তার স্ত্রী মাসুদা বেগম এবং এলাকার অনেক মানুষ উপস্থিত ছিলেন। তারা সকলেই এ বিষয়ে ন্যায় বিচারের দাবি জানান। 


এটি একটি উদ্বেগজনক পরিস্থিতি, যেখানে পরিবারের মধ্যে সম্পত্তি নিয়ে দ্বন্দ্বের কারণে শান্তি বিঘ্নিত হচ্ছে। স্থানীয় প্রশাসনের দ্রুত পদক্ষেপের মাধ্যমে সঠিক সমাধান আশা করছেন ভূক্তভোগী পরিবার।