ভূঞাপুরে মাধ্যমিক শিক্ষার জাতীয়করণের দাবিতে স্মারকলিপি ও মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
ফুয়াদ হাসান রঞ্জু, উপজেলা প্রতিনিধি, ভূঞাপুর, টাঙ্গাইল
প্রকাশিত: মঙ্গলবার ২৪শে সেপ্টেম্বর ২০২৪ ০৩:৫৩ অপরাহ্ন
ভূঞাপুরে মাধ্যমিক শিক্ষার জাতীয়করণের দাবিতে স্মারকলিপি ও মানববন্ধন

বৈষম্য দূরীকরণ ও মাধ্যমিক স্তরের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের জাতীয়করণের দাবিতে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে উপজেলা মাধ্যমিক শিক্ষা পরিবার। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১ টায় উপজেলা পরিষদের সামনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।


মানববন্ধনে বক্তারা দাবি জানান, জাতীয়করণের পূর্ব পর্যন্ত শিক্ষা প্রশাসনের বিভিন্ন পদে সরকারি স্কুলের শিক্ষকদের পদায়ন বন্ধ রাখা হোক এবং একটি শিক্ষা সংস্কার কমিশন গঠন করা হোক। ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) ফাহিমা বিনতে আখতার এর কাছে স্মারকলিপি প্রদান করা হয়।


বাংলাদেশ মাধ্যমিক শিক্ষক সমিতি ভূঞাপুর উপজেলা শাখার সভাপতি সেলিমুজ্জামান তালুকদার সেলুর সভাপতিত্বে এবং সদস্য সচিব সন্তোষ কুমার দত্তের সঞ্চালনায় বক্তব্য রাখেন ভূঞাপুর ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুস সোবাহান, টেপিবাড়ী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ আসাদুজ্জামান, ভারই দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ নজরুল ইসলাম, নিকরাইল বেগম মমতাজ ফকির উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ নজরুল ইসলাম, ভূঞাপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক অর্চনা শর্মা, বাংলাদেশ জামিয়াতুল মোদার্রেসি ভূঞাপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ মাজহারুল ইসলাম তালুকদার, এবং কর্মচারী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক মোঃ হালিমুজ্জামান প্রমুখ।


বক্তারা বলেন, মাধ্যমিক শিক্ষা ব্যবস্থায় সকল বৈষম্য দূর করে জাতীয়করণের মাধ্যমে সরকারিভাবে বেতন ভাতা ও সকল সুযোগ-সুবিধা প্রদান করা উচিত। তাঁরা সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, বিশ্বমানের শিক্ষা ব্যবস্থা গড়ে তুলতে একটি শিক্ষা সংস্কার কমিশন গঠন করা প্রয়োজন। অন্যথায়, তাঁরা আরও কঠোর আন্দোলনের ডাক দেবেন বলে হুঁশিয়ারি দেন।


মানববন্ধনে অংশগ্রহণকারীরা শিক্ষার জাতীয়করণের জন্য আন্দোলন অব্যাহত রাখার সংকল্প প্রকাশ করেন। তাঁদের দাবি, যেন সরকার এই বিষয়গুলো দ্রুত বিবেচনায় নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করে।