দুর্দান্ত বোলিংয়ে ভারতকে অল্পতেই আটকালো পাকিস্তান

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: রবিবার ৯ই জুন ২০২৪ ১১:৫৩ অপরাহ্ন
দুর্দান্ত বোলিংয়ে ভারতকে অল্পতেই আটকালো পাকিস্তান

বিশ্বকাপে দ্বিতীয় রাউন্ডে ওঠার লড়াইয়ে টিকে থাকার ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নেমেছে পাকিস্তান। হাইভোল্টেজ এই ম্যাচে ভারতকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় পাকিস্তান। নিউইয়র্কে আগে ব্যাট করে আমির-শাহিনদের সামনে সুবিধা করতে পারেননি কোহলিরা। এতে পাকিস্তানকে ১২০ রানের সহজ লক্ষ্য দিয়েছে ভারত।


রোববার (৯ জুন) টস হেরে ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারে ৮ রান তোলে ভারতের দুই ওপেনার বিরাট কোহলি এবং রোহিত শর্মা। এরপর বৃষ্টি শেষে দ্বিতীয় ওভারে নাসিম শাহর হাতে বল তুলে দের অধিনায়ক বাবর আজম।


ওভারের তৃতীয় বলে বিরাট কোহলিকে সাজঘরে ফেরান এই ডান হাতি পেসার। ৩ বলে রান করেন কোহলি।নিজের দ্বিতীয় ওভারে চতুর্থ বলে হিটম্যান রোহিত শর্মাকে ক্যাচ আউটের ফাঁদে পড়ে ফেলেন শাহিন আফ্রিদি। দলীয় ২০ রানে ২ ওপেনারকে হারিয়ে চাপে পড়ে ভারত।


দুই ওপেনারের বিদায়ের পর দলের হাল ধরার চেষ্টা করেন ঋষভ পান্থ এবং অক্ষর প্যাটেল। তবে পাওয়ার-প্লের শেষ ওভারে আমিরের বলে পান্থের তিনটি ক্যাচ মিসে করে পাকিস্তানি ফিন্ডাররা। পাওয়া প্লেতে ২ উইকেট হারিয়ে ৫০ রান তোলে ভারত।


অষ্টম ওভারের চতুর্থ বলে অক্ষর প্যাটেলকে বোল্ড আউট করেন নাসিম শাহ। ১৮ বলে ২০ রান করেন এই বাঁহাতি ব্যাটার।পান্থের ব্যাটে ভর করে শুরুর ধাক্কা সামলে ওঠে ভারত। তবে এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেনি সূর্যকুমার যাদব। ৮ বলে ৭ রান করে হারিসের প্রথম শিকার হন এই ডান হাতি ব্যাটার। ১৪তম ওভারে ডুবে সাজঘরে ফিরিয়ে পাকিস্তানকে খেলা ফেরান নাসিম শাহ।


এতে দলীয় ৯৫ রানে ৫ উইকেট হারায় ভারত। কিন্তু এক প্রান্ত আগলে রাখেন পান্থ। ১৫তম ওভারে আমিরের হাতে বল তুলে দেন বাবর। এবার আর পার পাননি পান্থ। প্রথম বলেই ক্যাচ আউট হন তিনি। ৩১ বলে ৪২ রান করেন এই বাঁহাতি ব্যাটার। পরের বলে জাদেজাকে ডাক আউট করে জোড়া উইকেট তুলে নেন আমির।এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি হার্দিক পান্ডিয়াও। ১২ বলে ৭ রান করে আউট হন তিনি। পরের বলে বুমরাহকে আউট করে ব্যাক টু ব্যাক উইকেট তুলে নেন হারিস রাউফ।


১৯তম ওভারে শেষ বলে আর্শদ্বীপ ১৩ বলে ৯ রান করে রান আউট হলে ৬ বল হাতে থাকতেই ১১৯ রানে অলআউট হয় ভারত।পাকিস্তানের হয়ে নাসিম শাহ এবং হারিস রাউফ তিন করে উইকেট নেন। এ ছাড়াও মোহাম্মদ আমির দুটি এবং শাহিন শাহ আফ্রিদি একটি করে উইকেট শিকার করেন।