কাশ্মীরে বিক্ষোভের মুখে ইমরান, স্লোগান উঠল ‘গো ব্যাক ইমরান’ (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: শনিবার ১৪ই সেপ্টেম্বর ২০১৯ ১১:২৩ অপরাহ্ন
কাশ্মীরে বিক্ষোভের মুখে ইমরান, স্লোগান উঠল ‘গো ব্যাক ইমরান’ (ভিডিও)

অবরুদ্ধ জম্মু-কাশ্মীরের বাসিন্দাদের প্রতি সংহতি প্রকাশ করে আজাদ কাশ্মীরের মুজাফফরাবাদে শুক্রবার প্রতিবাদ র‌্যালি করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। আজাদ কাশ্মীরের সমাবেশ থেকে পাক প্রধানমন্ত্রী বলেন, কাপুরুষ মোদি কাশ্মীরের জনগণের ওপর দমনপীড়ন চালাচ্ছে। কাশ্মীরে বিক্ষোভ এবং ভিন্ন মতাবলম্বীদের ওপর ভারতের দমনপীড়ন বিশ্বের আরও অনেক মুসলিমকে উগ্রবাদের দিকে ঠেলে দেবে।

ভারতীয় সংবাদ মাধ্যম জি নিউজ জানায়, কাশ্মীরের এই সংহতি সমাবেশে কিছু মানুষকে ইমরান খানের বিরুদ্ধেও স্লোগান দিতে দেখা গেছে। সমাবেশের একপাশে কয়েক মানুষ ‘গো ব্যাক নিয়াজি’ স্লোগান দিতে থাকেন। ইমরান খানের বক্তৃতার মধ্যেই সমাবেশ থেকে আওয়াজ ওঠে, ‘কাশ্মীর কো আজাদ করো, গো ব্যাক ইমরান’।

এর আগে গত সপ্তাহে পাকিস্তান নিয়ন্ত্রিত আজাদ কাশ্মীরে অন্তত ২২ জন স্বাধীনতাকামীকে আটক করেছে দেশটির পুলিশ। আটককৃতরা জম্মু ও কাশ্মীর লিবারেশন ফ্রন্ট (জেকেএলএফ) নামে একটি স্বাধীনতাকামী সংগঠনের নেতাকর্মী। পাকিস্তানি পুলিশের দাবি, নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষ থেকে তাদের গ্রেফতার করা হয়েছে। ভারত ও পাকিস্তানের অধিকৃত উভয় কাশ্মীরেরই স্বাধীনতার দাবিতে কাজ করে সংগঠনটি।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব