কঙ্গোতে ভূমিধসে অন্তত ২০ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ৪ঠা এপ্রিল ২০২৩ ০৩:৩০ অপরাহ্ন
কঙ্গোতে ভূমিধসে অন্তত ২০ জনের মৃত্যু

মধ্য আফ্রিকার দেশ ডেমোক্র্যাটিক রিপাবলিক অব কঙ্গোতে (ডিআর কঙ্গো) ভূমিধসে অন্তত ২০ জন নিহত হয়েছেন। নিহতদের সবাই নারী ও শিশু। এছাড়া এই ঘটনায় বেশ কয়েকজন নিখোঁজ রয়েছেন। 


সোমবার (৩ এপ্রিল) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।প্রতিবেদনে বলা হয়েছে, ডেমোক্র্যাটিক রিপাবলিক অব কঙ্গোর পূর্বাঞ্চলে ভূমিধসের পর অন্তত ২০ জন নিহত এবং আরও বেশ কয়েকজন নিখোঁজ রয়েছেন বলে সোমবার প্রাদেশিক সরকার ও স্থানীয় এক কর্মকর্তা জানিয়েছেন।


বৃহত্তর মাসিসি অঞ্চলের সুশীল সমাজের নেতা ভলতেয়ার বাটুন্ডি বলেছেন, কাপড় ধোয়া এবং রান্নাঘরের জিনিসপত্র পরিষ্কার করার সময় গত রবিবার বোলোয়ার এলাকায় একটি নদীতে ভূমিধসের ঘটনা ঘটে এবং পরে ৮ নারী ও ১৩ শিশুর মৃতদেহ পাওয়া গেছে।এই ঘটনায় একজন বেঁচে গেছেন এবং তাকে স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে বলেও জানান তিনি।


রয়টার্সকে ফোনে ভলতেয়ার বাটুন্ডি বলেন, ‘আমরা মনে করি কাদায় এখনও অন্য লাশ রয়েছে।’বৃহত্তর মাসিসি অঞ্চলটি কঙ্গোর নর্থ কিভু প্রদেশের অন্তর্গত। এই প্রদেশের গভর্নরের একজন মুখপাত্র বলেছেন, ভূমিধসের পর সোমবারও সেখানে অনুসন্ধান প্রচেষ্টা অব্যাহত ছিল। প্রাদেশিক বিবৃতিতে মৃতের সংখ্যা ২০ বলে জানানো হয়েছে।