স্কুলে বন্দুকধারীর হামলায় নিহত ৩ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: বুধবার ১লা ডিসেম্বর ২০২১ ১০:১৬ পূর্বাহ্ন
স্কুলে বন্দুকধারীর হামলায় নিহত ৩ শিক্ষার্থী

যুক্তরাষ্ট্রের মিশিগানে স্থানীয় সময় মঙ্গলবার (৩০ নভেম্বর) দুপুরে বন্দুক হামলায় তিন ছাত্র নিহত এবং একজন শিক্ষকসহ আটজন আহত হয়েছেন। ওকল্যান্ড কাউন্টির আন্ডারশেরিফ মাইক ম্যাককেব এক সংবাদ সম্মেলনে বলেছেন, ১৫ বছর বয়সী সন্দেহভাজনকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে, তিনি আহত হননি।


ম্যাককেব বিকেলে সংবাদ ব্রিফিংয়ে বলেন, পুরো বিষয়টি পাঁচ মিনিট স্থায়ী হয়েছিল। অস্ত্রটি একটি আধা-স্বয়ংক্রিয় হ্যান্ডগান ছিল। হামলায় নিহত শিক্ষার্থীদের মধ্যে ১৪ ও ১৭ বছর বয়সী দুই কিশোরী এবং ১৬ বছর বয়সী একজন তরুণ রয়েছে। আহতদের মধ্যে দুজন মঙ্গলবার বিকেলে অস্ত্রোপচারে ছিলেন এবং তাদের অবস্থা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।


তিনি আরও বলেন, অন্য ছয়জনের অবস্থা স্থিতিশীল। আহতরা ম্যাকলারেন লাপিয়ার রিজিওন কমিউনিটি মেডিকেল সেন্টার, পন্টিয়াকের ম্যাকলারেন ওকল্যান্ড এবং পন্টিয়াকের সেন্ট জোসেফ মার্সি ওকল্যান্ড চিকিৎসাধীন। নিহতদের এখনও শনাক্ত করা যায়নি। তবে আন্ডারশেরিফ জানিয়েছেন, অক্সফোর্ড হাইতে আহতদের মধ্যে একজন শিক্ষকও রয়েছেন।


ম্যাককেব বলেন, প্রায় ১৫ থেকে ২০টি গুলি চালানো হয়েছিল। শ্যুটার একাই ছিলেন বলে মনে হচ্ছে। ঘটনার সময় স্কুলটিতে প্রায় ১,৮০০ জন শিক্ষার্থী ছিল। স্কুল ভবনের দক্ষিণ প্রান্তে গোলাগুলির ঘটনা ঘটে। ডেপুটিরা হামলাকারীর মুখোমুখি হয়েছিল, তার কাছে অস্ত্র ছিল এবং ডেপুটিরা তাকে হেফাজতে নিয়েছিল।


ম্যাককেব বলেন, ছাত্ররা লক্ষ্যবস্তু ছিল কিনা আমরা জানি না। আমরা যখন এই তদন্তে আরও এগিয়ে যাব তখন আমরা এর তলানিতে যাব। সন্দেহভাজন ব্যক্তি কীভাবে ভিতরে বন্দুকটি নিয়েছিল, আমরা জানি, তবে আমি এখনই তা বলতে যাচ্ছি না। সন্দেহভাজন ব্যক্তি ইতোমধ্যে তার কথা না বলার অধিকার দাবি করেছে। সে একজন অ্যাটর্নি চায়। সন্দেহভাজন ব্যক্তিকে পন্টিয়াকের চিলড্রেনস ভিলেজে রাখা হয়েছে।


অশ্রুসিক্ত চোখে মিশিগানের গভর্নর গ্রেচেন হুইটমার ম্যাককেবের সঙ্গে সংবাদ সম্মেলনে বলেন, আমার হৃদয় পরিবারগুলোর প্রতি আন্তরিক। এটি একটি অকল্পনীয় ট্র্যাজেডি।উল্লেখ্য, অক্সফোর্ড স্কুলটি অক্সফোর্ড শহরের উত্তরে এবং ডেট্রয়েট শহর থেকে প্রায় ৪৫ মাইল উত্তরে অবস্থিত।