বোনকে বাঁচাতে কুমিরের সঙ্গে লড়াই

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: বুধবার ৯ই জুন ২০২১ ০৩:২১ অপরাহ্ন
বোনকে বাঁচাতে কুমিরের সঙ্গে লড়াই

জর্জিয়া লৌরির বোনকে কামড়ে ধরেছে কুমিরটি। কিংকর্তব্যবিমূঢ় এই ব্রিটিশ তরুণী আর কোনো উপায় খুঁজে না পেয়ে কুমিরটির মুখে ঘুষি মারতে থাকেন। আর এভাবেই মৃত্যুর হাত থেকে জমজ বোনকে রক্ষা করেন তিনি।


২৮ বছর বয়সী এই জমজ মেক্সিকোর একটি উপহৃদে সাঁতার কাটছিলেন। তখনই জর্জিয়া বোন মালিসাকে পানির নিচে টেনে নিয়ে যায় কুমির। 


তাদের বোন হানা বিবিসিকে বলেন, রোববার (০৯ জুন) পুয়ের্তো এসকনডিডোর একটি উপহৃদে সাঁতার কাটছিলেন তারা। তখনই এ হামলার ঘটনা ঘটেছে। প্রাণীদের অভয়ারণ্যে তারা ভ্রমণ ও স্বেচ্ছাসেবীর কাজ করছিলেন।


ব্রিটেনের বার্কশায়ারের এই দুই বোন মেক্সিকোর হাসপাতালে ভর্তি রয়েছেন। আর কুমিরার হামলায় আক্রান্ত মালিসাকে রাখা হয়েছে কোমায়।


তারা যখন সাঁতার কাটছিলেন, তখন মালিসা পানিতে তুলিয়ে যান। জর্জিয়া তাকে খুঁজে বের করার চেষ্টা করেন। পরে দেখতে পান, কুমির তাকে পানির গভীরে টেনে নিয়ে যাওয়ার চেষ্টা করছে।


৩৩ বছর বয়সী হানা বলেন, মালিসা কোনো সাড়া দিচ্ছিলেন না। কুমিরের হাত থেকে উদ্ধার করে তাকে নৌকায় নিয়ে আসেন জর্জিয়া। কুমিরটি আবার চলে আসে তার হাতছাড়া শিকারকে ফিরিয়ে নিতে। তখনই সরীসৃপটির মুখে অব্যাহত ঘুষি মারতে থাকেন জর্জিয়া। এভাবে তিন তিনবার কুমিরটির মুখোমুখি হতে হয়েছে তাকে।


তিনি বলেন, জর্জিয়া একজন অভিজ্ঞ ডুবুরি। কিন্তু কুমিরের মুখোমুখি হয়ে সে ভয় পেয়ে গিয়েছিল। সে প্রশিক্ষিত ছিল, এটিই যা ভরসা।