১০ মাস পর কিশোর রাসেল উদ্ধার পটুয়াখালী থেকে

নিজস্ব প্রতিবেদক
শামসুজ্জোহা সুজন , উপজেলা প্রতিনিধি, (ভূরুঙ্গামারী) কুড়িগ্রাম
প্রকাশিত: বুধবার ২৩শে অক্টোবর ২০২৪ ০৪:১২ অপরাহ্ন
১০ মাস পর কিশোর রাসেল উদ্ধার পটুয়াখালী থেকে

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের ১৬ বছর বয়সী কিশোর রাসেলকে ১০ মাস পর পটুয়াখালী থেকে উদ্ধার করেছে পুলিশ। বুধবার কুড়িগ্রাম জেলা আদালতে তার অবস্থা তুলে ধরা হয়।


রাসেলের বাবা-মা, আয়নাল হক ও রোজিনা খাতুন, জানিয়েছেন যে তাদের সন্তানকে গত বছরের ১২ ডিসেম্বর অপহরণ করা হয়। এরপর রোজিনা ভূরুঙ্গামারী থানায় একটি মামলা দায়ের করেন, যেখানে ১৮ জনকে আসামি করা হয়। 


পুলিশ মঙ্গলবার পটুয়াখালীর রাঙ্গাবালী এলাকা থেকে রাসেলকে উদ্ধার করে। তবে তার শারীরিক অবস্থার বিষয়ে এখনও কিছু জানা যায়নি। অভিযুক্ত পক্ষের দাবি, বাদীপক্ষ রাসেলকে লুকিয়ে রেখে তাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তুলেছে।


ভূরুঙ্গামারী থানার ওসি জিল্লুর রহমান বলেন, "আমরা ঘটনার তদন্ত করব। অপহরণের অভিযোগ সত্যি না হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।" রাসেল বর্তমানে আদালতে রয়েছে, যেখানে তার ভবিষ্যৎ নির্ধারণের জন্য পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।


এদিকে, ভূরুঙ্গামারীতে একই সময়ে অজ্ঞাত পরিচয় এক বৃদ্ধার লাশ নিয়ে পুলিশ চ্যালেঞ্জের মুখে পড়েছে। মঙ্গলবার সাদ্দাম মোড় থেকে অসুস্থ অবস্থায় ওই বৃদ্ধাকে হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার সকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবু সাজ্জাদ মোহাম্মদ সায়েম জানান, বৃদ্ধা বিভিন্ন জটিল রোগে আক্রান্ত ছিলেন।


ভূরুঙ্গামারী থানার পুলিশ লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করে কুড়িগ্রাম মর্গে পাঠানোর প্রস্তুতি নিচ্ছে। এলাকাবাসীর মধ্যে এই ঘটনাগুলো নিয়ে উদ্বেগ তৈরি হয়েছে এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি সতর্কতা অবলম্বনের আহ্বান জানানো হয়েছে।