সমন্বিত এইচআইভি প্রতিরোধ ও চিকিৎসা কার্যক্রমের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: রবিবার ২৪শে জুলাই ২০২২ ০৬:৪৬ অপরাহ্ন
সমন্বিত এইচআইভি প্রতিরোধ ও চিকিৎসা কার্যক্রমের উদ্বোধন

দিনাজপুরের হিলিতে মাদকসেবীদের জন্য সমন্বিত এইচআইভি প্রতিরোধ ও চিকিৎসা  কার্যক্রমের উদ্বোধন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।


আজ রোববার সকাল সাড়ে ১১ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আয়োজনে আসক্ত পূনবাসন সংস্থা (আপস) কেয়ার বাংলাদেশ কনসোটিয়াম,পিআর সেভ দ্য চিলড্্েরন ও স্বাস্থ্য অধিদপ্তর জাতীয় এইডস এসটিডি কন্টোল এর সহযোগিতায় স্বাস্থ্য কমপ্লেক্স এর হলরুমে এই  চিকিৎসা  কার্যক্রমের উদ্বোধন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।


সভায় হিলি সীমান্তবর্তী এলাকা হওয়ায় মাদকের সহজলভ্যতা থাকায় এখানে মাদকসেবীদের সংখ্যা তুলনামুলক বেশী। তাই তাদের মাধ্যমে যেন এইচআইভি এইডস ছড়িয়ে পড়তে না পারে সেজন্য তাদের জন্য হাসপাতালে চিকিৎসা কার্যক্রম চালু করা হচ্ছে বলে জানান। পরে স্বাস্থ্য অধিদপ্তরের জাতীয় এইডস/ এসটিডি কন্ট্রোল এর লাইন ডিরেক্টর ডা.খুরশিদ আলম ফিতা কেটে এই কার্যক্রমের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। এর আগে প্রতিনিধি দলটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন। এখন থেকে হাসপাতালের নিদ্রিষ্ট একটি রুমে আসক্ত পুর্নবাসন সংস্থা আপস নামের এনজিও স্বাস্থ্য সহকারী কতৃক মাদকসেবীদের চিকিৎসা কার্যক্রম সম্পুর্ন করবেন।


উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শ্যামল কুমার দাসের সভাপতিত্বে বক্তব্য রাখেন স্বাস্থ্য অধিদপ্তরের জাতীয় এইডস/ এসটিডি কন্ট্রোল এর পরিচালক ডা.শাহ মোহাম্মদ জসিম উদ্দিন, সহকারী পরিচালক ডা.মাহবুবুর রহমান, প্রোগ্রাম ম্যানেজার ডা.আনোয়ারুল আমিন আকন্দ,হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ,আপসের পরিচালক আবুল বাশার পল্টু,কেয়ার বাংলাদেশের টিমলিডার আক্তার জাহান, পিআর সেভ দ্য চিলড্্েরন এর রওনক খান,ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজাসহ অনেকে।