করোনাকালী সময়ে শিশুদের প্রতি অধিক যত্নশীল হতে হবে

নিজস্ব প্রতিবেদক
জসিমউদ্দিন জয়নাল, খাগড়াছড়ি প্রতিনিধি
প্রকাশিত: শনিবার ১২ই ফেব্রুয়ারি ২০২২ ০৬:০১ অপরাহ্ন
করোনাকালী সময়ে শিশুদের প্রতি অধিক যত্নশীল হতে হবে

পার্বত্য খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলার সদর ইউনিয়নের ব্যাঙমারায় তথ্য অফিস রামগড়ের আয়োজনে   "শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) ১ম সংশোধনী" শীর্ষক কার্যক্রমের আওতায় জিওবি খাতে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। 


শনিবার (১২ ফেব্রুয়ারি ২০২২ইং )সকাল ১১টার দিকে ব্যাঙমারায় তথ্য অফিস রামগড়ের আয়োজনে   "শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) ১ম সংশোধনী" শীর্ষক কার্যক্রম অনুষ্টানে তথ্য অফিস রামগড়ের সহকারী তথ্য অফিসার  বেলায়েত হোসেনের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক   মোঃ জসীম উদ্দিন প্রধান অতিথি হিসেবে ভিডিও কলের মাধ্যমে যুক্ত হয়ে বলেন," কোভিড-১৯ এর নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন বিস্তার রোধে সবাই সচেতন হতে হবে এবং স্বাস্থ্য বিধি  মেনে চলতে হবে। সরকার টিকার ব্যবস্থা করেছে, সবাই টিকা নিতে হবে। করোনাকালীন সময়ে গর্ভবতী মা এবং শিশুদের প্রতি বিশেষ যত্ন নিতে হবে। " 


তিনি আরও বলেন, " গুজব ছড়ানোর মাধ্যমে কেউ যাতে পার্বত্য অঞ্চলে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে না পারে সেদিকে সবাইকে  বিশেষ নজর দিতে হবে এবং সকলকে সরকারের উন্নয়ন কর্মকান্ডে  সম্পৃক্ত থাকার আহ্বান জানান।" 

 

এছাড়া উক্ত অনুষ্ঠানে উপস্থিত থেকে মহাপরিচালকের সাথে মত বিনিময় করেন দৈনিক আমার সংবাদ ও ডেইলি ট্রাইব্যুনালের খাগড়াছড়ি জেলা প্রতিনিধি  জসীম উদ্দিন জয়নাল ও পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের  পাড়াকর্মী মিতা ত্রিপুরা। উক্ত অনুষ্ঠানে অংশগ্রহন করেন পাড়াকার্বারী, জনপ্রতিনিধি এবং তৃণমূলের জনসাধারণ। 

  

অনুষ্ঠানে শিশু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ, মাতৃত্বকালীন যত্ন,শিশু ও নারীর অধিকার বিষয়ে আলোচনা করা হয়।  আলোচনার আগে পাড়াবাসিদের মাঝে  মাস্ক পরিধান বিষয়ে সচেতনতামূলক চলচ্চিত্র প্রদর্শন করা হয়।