সংবাদ সম্মেলনে ডেকে সাংবাদিকদের 'হয়রানি' !

নিজস্ব প্রতিবেদক
সাখাওয়াত জামিল সৈকত (অতিথি লেখক)
প্রকাশিত: রবিবার ১০ই অক্টোবর ২০২১ ১০:৫৪ পূর্বাহ্ন
সংবাদ সম্মেলনে ডেকে সাংবাদিকদের 'হয়রানি' !

ধামরাইয়ের বিতর্কের বিষয়ে জবাব দিতে রাজধানীর মিরপুরে সংবাদ সম্মেলন ডেকে পাল্টা প্রশ্ন করায় সাংবাদিকদের হয়রানি করার অভিযোগ উঠেছে ঢাকার ধামরাইয়ের সাবেক এমপি এমএ মালেক ও তার স্ত্রী মহিলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মিনা মালেকের বিরুদ্ধে। শনিবার (৯ অক্টোবর) দুপুরে রাজধানীর মিরপুরে মিনা মালেকের বাসায় এ ঘটনা ঘটে।


ভুক্তভোগী সাংবাদিক রাশেদুল আলম বলেন, সকালে এমএ মালেকের বাসায় ঢাকা-২০ ধামরাইয়ের এমপি বেনজির আহমেদ ও পৌর মেয়র গোলাম কবির মোল্লাসহ ধামরাই উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ যে সংবাদ সম্মেলন করেছিলেন তার পাল্টা জবাব হিসেবে সংবাদ সম্মেলন ডাকা হয়। তাতেই আমরা যাই। মালেক এমপির লিখিত বক্তব্য শেষ হলে আমরা সরাসরি প্রশ্নোত্তর পর্বে যাই। সেখানে তার কাছে জানতে চাওয়া হয়, তিনি ঢাকায় বসে ধামরাইয়ের রাজনীতি নিয়ন্ত্রণ করেন বিষয়টি সঠিক কি না ও তার বিরুদ্ধে যে দুর্নীতির অভিযোগ রয়েছে সেটার বিষয়ে তার মতামত কি। তখন মিনা রাগান্বিত হয়ে জিজ্ঞেস করেন, 'কোত্থেকে আসছে এরা!' সাংবাদিকরা আবারো তার আমলের দুর্নীতির বিষয়ে জানতে চাইলে তিনি উত্তর না দিয়ে তড়িঘড়ি করে চলে যান।


ভুক্তভোগী নিউজবিডি৭১ স্টাফ রিপোর্টার এ আর সাইফুল্লাহ জানান, 'সংবাদ সম্মেলন শেষে আমরা যখন ফিরে আসবো তখন আমাদের বাঁধা দিয়ে দাঁড় করিয়ে রাখেন মিনা মালেক ও তার লোকজন। এসময় তারা আমাদেরকে জেরা করতে থাকে ও কার্ড দেখাতে নির্দেশ দেয়। এরপর আমাদের ছবিও তুলে রাখে। বিপক্ষে নিউজ করলে দেখে নেওয়ার হুমকি দেন। 


মিনা মালেকের অন্যায় আচরণের সম্মেলনে উপস্থিত অন্যান্য সাংবাদিকরা তাৎক্ষণিক প্রতিবাদ করেন। তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। সাংবাদিক নেতৃবৃন্দের  সাথে আলোচনা করে পরবর্তী পদক্ষেপ নেবেন বলে জানান।


এ বিষয়ে জানতে ঢাকা-২০ ধামরাই আসনের সাবেক সাংসদ এমএ মালেকের ব্যক্তিগত নম্বরে বারবার কল দেয়া হলেও তিনি ধরেননি। পরে তার স্ত্রী মহিলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মিনা মালেককে ফোন করা হলে তিনি এমপি মালেক বাসায় নেই জানিয়ে বলেন, 'এমন কোন ঘটনা ঘটেনি। সাংবাদিক সম্মেলনে সাংবাদিকরা আসবেন সেটাই স্বাভাবিক। তাদের সঙ্গে অন্য আচরণ করা হবে কেনো।'