সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে সাভারে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
নেছার উদ্দিন খান, স্টাফ রিপোর্টার, সাভার:
প্রকাশিত: শুক্রবার ১৬ই জুন ২০২৩ ০৭:১৮ অপরাহ্ন
সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে সাভারে মানববন্ধন

জামালপুরের সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার প্রতিবাদ ও দোষীদের শাস্তির দাবিতে সাভারের আশুলিয়ায়  মানববন্ধন কর্মসূচি পালন করেছে প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা।


শুক্রবার দুপুরে নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইলে আশুলিয়া প্রেসক্লাবের উদ্যোগে এই কর্মসূচিতে অংশ নেন স্থানীয় সংবাদকর্মীরা।


মানববন্ধনে সাংবাদিকরা জানান, আমাদের সহকর্মী সাংবাদিক নাদিমকে নৃশংস ভাবে হত্যা করেছে সন্ত্রাসীরা। শুধুমাত্র সংবাদ প্রকাশের জেরেই স্থানীয় এক ইউপি চেয়ারম্যান তার উপর এই হামলা চালিয়েছে। আমরা দ্রুত দোষীদের আটক ও তাদের শাস্তি নিশ্চিতের দাবি জানাচ্ছি। অন্যথায় সারাদেশের সাংবাদিকদের নিয়ে আরও কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলেও হুশিয়ারি দেন সাংবাদিক নেতারা।


মানববন্ধনে এটিএন নিউজের প্রতিনিধি জাহিদ হাসান শাকিল বলেন, সাংবাদিক নাদিম শুধুমাত্র সংবাদ প্রকাশের জেরে সন্ত্রাসীদের টার্গেটে পরিণত হয়েছিলেন। সিসিটিভি ফুটেজে তাকে নির্মম ভাবে পিটিয়ে হত্যার দৃশ্য আমরা দেখেছি। আমাদের প্রিয় সহকর্মী হত্যার বিচার চাই আমরা। অভিযুক্তদের সবাইকে দ্রুত আটকের দাবি জানাচ্ছি। পাশাপাশি আমরা যারা মফস্বলে সাংবাদিকতা করি সকলের নিরাপত্তা নিশ্চিতেরও দাবি জানাই।


মানববন্ধনে আশুলিয়া প্রেসক্লাবের সভাপতি ও সময় টেলিভিশনের স্টাফ রিপোর্টার মোজাফ্ফর হোসাইন জয় বলেন, সাংবাদিক নাদিম স্থানীয় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় আজ তাকে নির্মম ভাবে হত্যা করা হলো। তাকে হারিয়ে আজ তার পরিবার নিঃস্ব। আমরা এই হত্যাকান্ডের তীব্র নিন্দা জানাই। হত্যাকান্ডে জড়িত প্রধান অভিযুক্ত ইউপি চেয়ারম্যানসহ সব সন্ত্রাসী চিহ্নিত করে দ্রুত আটক নিশ্চিত করতে হবে। দাবি পূরণ না হলে আমরা সংবাদকর্মীরা কঠিন আন্দোলন গড়ে তুলবো।



উল্লেখ্য, গত ১৪ জুন রাতে বাড়ি ফেরার পথে জামালপুরের বকশিগঞ্জের পাথাটিয়া এলাকায় দুর্বৃত্তরা সাংবাদিক গোলাম রাব্বানি নাদিমকে পিটিয়ে আহত করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার তার মৃত্যু হয়। নিহত নাদিম বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের জামালপুর জেলা প্রতিনিধি।