টেকনাফে সাংবাদিকদের উদ্যোগে মাদক বিরোধী সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
আমান উল্লাহ কবির, উপজেলা প্রতিনিধি টেকনাফ (কক্সবাজার)
প্রকাশিত: শনিবার ৭ই অক্টোবর ২০২৩ ০৮:৪৭ অপরাহ্ন
টেকনাফে সাংবাদিকদের উদ্যোগে মাদক বিরোধী সভা অনুষ্ঠিত

কক্সবাজারের টেকনাফে সাংবাদিকদের উদ্যোগে মাদক বিরোধী সভা অনুষ্ঠিত হয়েছে। 

টেকনাফ পৌরসভার পুরান পল্লান পাড়া ২নং ওয়ার্ডের বাসিন্দা, বিজয় টিভি টেকনাফ  প্রতিনিধি সাইফুদ্দীন মোহাম্মদ মামুন এ সভার আয়োজন করেন।


শনিবার (৭ অক্টোবর) সকাল ১১টায় উপজেলা পরিষদের শিক্ষা অফিসের হলরুমে অনুষ্ঠিত হয়।


সভায় বক্তারা বলেন, মাদক একটি পরিবার তথা একটি দেশকে ধ্বংস করে দেয়। মাদক ব্যবসা বন্ধ একা সম্ভব নই। সম্মিলিত ভাবে  যারা সমাজের পরিবর্তনের জন্য কাজ করে তাদের সাথে কাঁধে কাধ মিলিয়ে মাদকের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। প্রতিটি গ্রামে সচেতনতা মুলক সভার আয়োজন করা হলে এ মাদক ব্যবসা একসময়ে টেকনাফ থেকে চিরতরে বন্ধ হয়ে যাবে। মাদক সেবনের ফলে মানুষের শিক্ষা জীবন, ধর্ম জীবন এবং যাপিত জীবনের শারীরিক অপূরণীয় ক্ষতির সঙ্গে সঙ্গে মনস্তাত্ত্বিক বিপর্যয় নেমে আসে। একজন মাদকসেবীর জন্য গোটা পরিবার ভেঙে তছনছ হয়ে যায়। 


সভা শেষে সকলকে মাদকবিরোধী শপথ বাক্য পাঠ করানো হয় এবং উন্মুক্ত প্রশ্নোত্তর পর্বে নানাবিধ মাদক সংশ্লিষ্ট সমস্যার সম্ভাব্য সমাধান ও পরামর্শ প্রদান করা হয়। 


সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ এরফানুল হক চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন, মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্ক বিদ্যুৎ বিহারও নাথ,

উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা জহির হোসেন এমএ,সিনিয়র সাংবাদিক আশেক উল্লাহ ফারুকী, সাংবাদিক  সাইফুল ইসলাম সাইফী, আওয়ামীলীগ নেতা জহির আহমদ বিশিষ্ট ব্যবসায়ী গফুর সওদাগর টেকনাফ পৌর আওয়ামীলীগের শ্রম সম্পাদক মোহাম্মদ আলমগীর, মোসলেহ উদ্দিন চৌধুরী, অভিভাবক আব্দুল করিম, অভিভাবক রহমত উল্লাহ প্রমুখ। 


এছাড়া সভায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ টেকনাফ বিশেষ জোনের সদস্যবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় কর্মরত গণমাধ্যমকর্মীগণ।