নওগাঁয় সাংবাদিকের উপর হামলা, ৩বছর পর কারাগারে মূল হোতা

নিজস্ব প্রতিবেদক
রিফাত হোসাইন সবুজ, জেলা প্রতিনিধি, নওগাঁ
প্রকাশিত: মঙ্গলবার ৯ই মে ২০২৩ ০৯:২১ অপরাহ্ন
নওগাঁয় সাংবাদিকের উপর হামলা, ৩বছর পর কারাগারে মূল হোতা

নওগাঁর মহাদেবপুরে দৈনিক করতোয়া ও কালের কণ্ঠ,র সাংবাদিক এমদাদুল হক দুলুর উপর সন্ত্রাসী হামলার মূল হোতা নওগাঁ- ৩ ( মহাদেবুপুর-বদলগাছী ) আসনের এমপি ছলিম উদ্দিন তরফদার এর পুত্র সাকলাইন মাহমুদ রকির ঠিকাদারী কাজের ম্যানেজার এমরান আলী শামীম (৩২)কে আটক করেছে পিবিআই ( পুলিশব্যুরো অব ইনভেস্টিগেশন, নওগাঁ)। আটকের পর মঙ্গলবার বিকেলে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়। এর আগে মঙ্গলবার সকালে মামলার তদন্তকারী অফিসার এস আই শফিকুল ইসলাম, এস আই সাজ্জাদ হোসেন সঙ্গীয় ফোর্সসহ অভিযান চালিয়ে নওগাঁ সদর উপজেলার বাঙ্গা বাড়িয়া কলেজ পাড়া নিজ বাসা থেকে তাকে গ্রেপ্তার করে।


উল্লেখ্য, ২০১৯ সালের ২৪ আগষ্ট নওগাঁর মহাদেবপুর থেকে পেশাগত দায়িত্ব পালন শেষে বাড়ী ফেরার পথে দুপুর ১২টার দিকে সারাসন মোড়ে ২মোটর সাইকেল যোগে ৫ জন সন্ত্রাসী পথ রোধ করে জানতে চায় আপনি কি সাংবাদিক। আপনার মোবাইলে কি ফোন এসেছিল। নাম পরিচয় নিশ্চিত হয়ে সাংবাদিক এমদাদুল হক দুলুর উপর আক্রমন করে। রডের আঘাতে সাংবাদিকের ডান হাত ভেঙ্গে যায়। এ সময় সাংবাদিকের চিৎকারে গ্রামবাসী ছুটে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।


পরে মোবাইল ফোনের সূত্র ধরে মেহেদী হাসান সাজুর নাম উল্লেখ করে ৫ জনকে আসামী করে মহাদেবপুর থানায় মামলা করা হয়। পরে আদালত মামলাটি তদন্তভার দেন পিবিআইয়ের উপর। দীর্ঘ তদন্তে ৩ বছর ৮ মাস পর এমরান আলী শামীমকে গ্রেপ্তার করে জেল হাজতে প্রেরণ করা হয়।


পিবিআইয়ের তদন্ত কর্মকর্তা এস আই শফিকুল ইসলাম বলেন, শামীম সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার মূল হোতা ছিলেন এমরান আলী শামীম। তথ্য প্রমান সাপেক্ষে তাকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।