চট্টগ্রাম কলেজে ছাত্রদলের ওপর হামলার অভিযোগটি ডাহা মিথ্যাচার- ছাত্রশিবির

নিজস্ব প্রতিবেদক
সৌরভ নূর , বিশেষ প্রতিনিধি
প্রকাশিত: শুক্রবার ২৭শে সেপ্টেম্বর ২০২৪ ০৯:৩৯ অপরাহ্ন
চট্টগ্রাম কলেজে ছাত্রদলের ওপর হামলার অভিযোগটি ডাহা মিথ্যাচার- ছাত্রশিবির

চট্টগ্রাম কলেজে ছাত্রদলের ওপর হামলার অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন দাবি করে গণমাধ্যমে প্রকাশিত সংবাদগুলোর তীব্র নিন্দা জানিয়েছে চট্টগ্রাম মহানগর উত্তর শাখা ছাত্রশিবির। সংগঠনটি শুক্রবার (২৭ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই বক্তব্য জানিয়েছে।


সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বিকেল ৪টার দিকে চট্টগ্রাম কলেজে ঘটে যাওয়া ঘটনার প্রেক্ষিতে কিছু সংবাদমাধ্যম ছাত্রশিবিরকে জড়িয়ে মিথ্যা প্রতিবেদন প্রকাশ করেছে। এতে উল্লেখ করা হয়েছে, ছাত্রশিবিরের মহানগর উত্তর শাখার সভাপতি ফখরুল ইসলামের নাম উল্লেখ করে যে ঘটনা তুলে ধরা হয়েছে, তার সঙ্গে সভাপতি ফখরুল ইসলামের কোনো সম্পৃক্ততা নেই। তারা দাবি করেছেন, ফখরুল ইসলাম বর্তমানে ঢাকায় অবস্থান করছেন এবং চট্টগ্রাম প্রশাসনও এই তথ্য জানে।


শিবিরের নেতৃবৃন্দ আরও বলেন, "ঢাকায় অবস্থান করা ব্যক্তির নেতৃত্বে কীভাবে চট্টগ্রামে হামলা হতে পারে, সেটি বিবেচনা না করেই প্রতিবেদন প্রকাশ করা সাংবাদিকতার পেশাদারিত্বের পরিপন্থি।" তারা অভিযোগ করেছেন, এই মিথ্যা তথ্য প্রকাশের মাধ্যমে ছাত্রসংগঠনগুলোর বিরুদ্ধে একটি পরিকল্পিত কৌশল নেওয়া হচ্ছে।


সংবাদ বিজ্ঞপ্তিতে নেতৃবৃন্দ স্পষ্টভাবে জানিয়েছেন, "চট্টগ্রাম কলেজে ছাত্রদলের সঙ্গে সংঘর্ষের ঘটনায় ছাত্রশিবিরের কোনো সম্পৃক্ততা নেই।" তারা দাবি করেছেন যে, ছাত্রশিবিরের সুনাম ও ভাবমূর্তি ক্ষুণ্ন করার উদ্দেশ্যে এই মিথ্যা প্রতিবেদন তৈরি করা হয়েছে।


নেতৃবৃন্দ বলেন, "এই প্রোপাগান্ডার মাধ্যমে আমাদের কার্যক্রমকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করা হচ্ছে।" তারা সংশ্লিষ্ট গণমাধ্যমগুলোকে সঠিক তথ্য যাচাই-বাছাই করে সংবাদ প্রকাশের আহ্বান জানিয়েছেন। 


শিবিরের এই বক্তব্যের পর এ ঘটনায় নতুন করে বিতর্কের সৃষ্টি হতে পারে। স্থানীয় রাজনৈতিক অঙ্গনে হামলার ঘটনাটি একটি গুরুত্ব সহকারে বিবেচনা করা হচ্ছে। আগামী দিনগুলোতে চট্টগ্রাম কলেজের পরিস্থিতি ও রাজনৈতিক উত্তেজনা নিয়ে বিশেষ নজর রাখার প্রয়োজন হবে। 


এদিকে, ছাত্রদলের পক্ষ থেকে হামলার ঘটনাটি তদন্ত করার দাবি করা হয়েছে। তারা জানান, ঘটনাটি নিয়ে তারা আইনগত ব্যবস্থা নিতে প্রস্তুত। 


এভাবে, চট্টগ্রাম কলেজের ঘটনার পেছনের রাজনৈতিক জটিলতা ও সংঘর্ষের কারণে চট্টগ্রামের ছাত্র রাজনীতি আরও উত্তপ্ত হতে পারে।