লালমনিরহাটে আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষ, আহত ১০

নিজস্ব প্রতিবেদক
মাসুদ বাবু, জেলা প্রতিনিধি (লালমনিরহাট)
প্রকাশিত: রবিবার ৪ঠা ডিসেম্বর ২০২২ ০৬:২০ অপরাহ্ন
লালমনিরহাটে আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষ, আহত ১০

আর্জেন্টিনার পতাকা চুরিকে কেন্দ্র করে লালমনিরহাট সদরের তিস্তা রেলস্টেশন এলাকায় আর্জেন্টিনা ও ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে ১০ জন আহত হয়েছেন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।শনিবার (৩ ডিসেম্বর) রাতে সদর উপজেলার গোকুন্ডা ইউনিয়নের রেলস্টেশন সামুটারি এলাকায় এ ঘটনা ঘটে।



জানা গেছে, আর্জেন্টিনার পতাকা চুরি যাওয়া নিয়ে আর্জেন্টিনার সমর্থক আব্দুল্লাহ আল মামুনের সঙ্গে ব্রাজিলের সমর্থক কফি আনানের বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে তারা সংঘর্ষে জড়ায়। এতে ৪ জন আহত হন। খবর পেয়ে ব্রাজিল সমর্থকদের আত্মীয় ও সওদাগর পাড়া এলাকার ২০-২৫ জনের একটি গ্রুপ এসে আর্জেন্টিনার সমর্থকদের উপর হামলা করে। এতে ৬ জন গুরুতর আহত হন। আহত ২ জনের অবস্থা গুরুতর হলে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে স্থানান্তর করা হয়।



আহতরা হলেন- নজরুল ইসলামের ছেলে আজিম হোসেন (২৯), জসিম উদ্দিনের ছেলে বায়তুল ইসলাম (১৮), তারেক খন্দকারের ছেলে দারা খন্দকার (২৫), মৃত আছগার আলীর ছেলে মামুন, জয়নাল আবেদীনের ছেলে আজিজার রহমান জুয়েল (৩০), আরিফুল তোকদার (২৮),মোখলেছুর রহমান মুক্তার ছেলে কফি আনান (২১), মোজাম্মেল হকের ছেলে আখলাক (১৯), সামছুল ইসলামের ছেলে (৯), মজিবুল ইসলাম (১৯) এবং জাহের মিয়া।



সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম বলেন, তিস্তা রেলস্টেশন এলাকায় আর্জেন্টিনা ও ব্রাজিল সমর্থকদের মাঝে সংঘর্ষের ঘটনা শোনার পর পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়েছে। এখন কোনো অঘটন ঘটার সুযোগ নেই। তিস্তায় পুলিশ টহল দিচ্ছে, কয়েকজন আহতের ঘটনা শুনেছি। এখনো কোনো পক্ষ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আমরা ব্যবস্থা নেব।



লালমনিরহাট সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান সুজন খবর পেয়ে আহতদের দেখতে হাসপাতালে যান। তিনি এসময় তাদের চিকিৎসার খোঁজ খবর নেন এবং উভয় পক্ষকে শান্ত থাকার অনুরোধ করেন।