পেলের অবস্থার আরও অবনতি, দেওয়া হচ্ছে ‘জীবনের শেষ চিকিৎসা’

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: শনিবার ৩রা ডিসেম্বর ২০২২ ১০:১৮ অপরাহ্ন
পেলের অবস্থার আরও অবনতি, দেওয়া হচ্ছে ‘জীবনের শেষ চিকিৎসা’

গেল মঙ্গলবার কিংবদন্তি পেলেকে ভর্তি করা হয়েছিল হাসপাতালে। যদিও তার কন্যা জানিয়েছিলেন, আতঙ্কিত হওয়ার কিছুই নেই। তবে এবার পিলে চমকে ওঠার মতো খবরই এসেছে ব্রাজিল থেকে। স্থানীয় সংবাদ মাধ্যম জানাচ্ছে, কোলন ক্যানসার প্রতিরোধে দেওয়া কেমোথেরাপির কোনো প্রতিক্রিয়া দেখা যাচ্ছে না পেলের শরীর। যার ফলে তাকে নিয়ে যাওয়া হয়েছে ‘এন্ড-অফ-লাইফ কেয়ার ইউনিটে’।


ক্যানসারের চিকিৎসার জন্য ৮২ বছর বয়সী পেলেকে গেল মঙ্গলবার হাসপাতালে ভর্তি করা হয়। এর পরে তার ফুসফুসে ইনফেকশনও ধরা পড়েছে। স্থানীয় সংবাদ মাধ্যম ফোলহা দে সাও পাওলো জানিয়েছে, তার কেমোথেরাপি স্থগিত করা হয়েছে। এরপর থেকে কেবল তার ব্যথা উপশম করার আর নিঃশ্বাসের অসুবিধার চিকিৎসা দেওয়া হচ্ছে।


সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালের কর্তারা কিংবা তার ম্যানেজারের কেউ এই বিষয়ে কথা বলতে সম্মত হননি। এর আগে গত বৃহস্পতিবার ইন্সটাগ্রামে পেলে জানিয়েছিলেন, হাসপাতালে কোনো বিশেষ কারণে যাননি তিনি, ‘মাসিক যাতায়াত’ ছিল সেটা। ভক্ত-সমর্থকদেরকে তাদের শুভেচ্ছা-শুভকামনার জন্য ধন্যবাদও জানিয়েছিলেন কালো মানিক। 


কাল শুক্রবার জানানো হয়েছিল, অ্যান্টিবায়োটিক চিকিৎসায় ভালো সাড়া দিচ্ছেন পেলে, যার ফলে তার স্বাস্থ্যেরও উন্নতি হয়েছে। তার ঠিক পরদিনই শোনা গেল এমন খবর! গেল বছরের সেপ্টেম্বরে তার কোলন থেকে একটি টিউমার অপসারণ করা হয়েছিল। এরপর থেকেই হাসপাতালে তার আনাগোনা ছিল নিয়মিত।