রক্তাক্ত চেহারায় অভিনেত্রী বিদিতা!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ৬ই জানুয়ারী ২০২০ ১২:২৬ অপরাহ্ন
রক্তাক্ত চেহারায় অভিনেত্রী বিদিতা!

গত বছরের শেষের দিকেই ভারতের হায়দরাবাদে গণধর্ষণকাণ্ডে সরব হয় গোটা ভারত। ভারত এবং বিশ্বের বিভিন্ন জায়গায় ধর্ষণ নিয়ে এবার সরব হয়েছেন দেশটির অভিনেত্রী বিদিতা বাগ। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে বিদিতার একটি পোস্ট সাড়া ফেলেছে।

অভিনেত্রী বিদিতা তার সর্বশেষ ইনস্টাগ্রাম পোস্টে ধর্ষণের বিষয়ে বক্তব্য দিয়েছেন যেখানে তিনি ছেঁড়া পোশাক পরেছিলেন। মুখ, বুকসহ সারা শরীরে আঁচড়ের চিহ্ন। যেন কেউ খামছে দিয়েছে। রক্তাক্ত চেহারা নিয়ে দাঁড়িয়ে রয়েছেন অসহায় একটি মেয়ে।

বিদিতা বাগ ক্ষোভ প্রকাশ করেছেন সেসব ব্যক্তির ওপর যারা ধর্ষণ প্রসঙ্গে বলেছিলেন, ‘ধর্ষণ যখন অবশ্যম্ভাবী, তখন চুপ করে তা উপভোগ করাই শ্রেয়।’ তিনি তার পোস্টে সম্মতির গুরুত্বের ওপর জোর দিয়ে বলেন, ‘আমাদের সমাজে এটি গুরুত্বপূর্ণ যে সম্মতি এবং পছন্দ প্রতিটি নারীর জন্মগত অধিকার। আমরা ইচ্ছামতো ব্যবহার এবং অপব্যবহারের জন্য মেশিন নই; আমরাও মানুষ।’

বিদিতার দুই হাতে থাকা প্ল্যাকার্ডগুলোতে দেখা যায়, ‘আমার নতুন চেহারাটি দেখুন। চুল, মেকআপ’। ‘একজন ব্যক্তি যিনি সম্মতি জানিয়েছিলেন তার স্টাইল ছিল না।’ বিদিতা ‘বাবুমোশাই বান্দুকবাজে’ নওয়াজউদ্দিন সিদ্দিকীর বিপরীতে তার ভূমিকার জন্য সবচেয়ে বেশি পরিচিত।

ইনিউজ ৭১/এম.আর