অতিরিক্তি আবেদনময়ী হওয়ায় সিনেমা থেকে বাদ পড়তেন সালমা !

নিজস্ব প্রতিবেদক
বিনোদন ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ৭ই ফেব্রুয়ারি ২০২৩ ০৭:৪৮ অপরাহ্ন
অতিরিক্তি আবেদনময়ী হওয়ায় সিনেমা থেকে বাদ পড়তেন সালমা !

অতিরিক্তি আবেদনময়ী হওয়ায় কমেডি সিনেমা থেকে বাদ পড়তেন হলিউড অভিনেত্রী সালমা হায়েক! সম্প্রতি একটি নতুন সাক্ষাৎকারে এই কথা বলেছেন অভিনেত্রী। সালমা হায়েক বলেন, হলিউডে প্রায় ২০ বছর ধরে কমেডি চলচ্চিত্রে অভিনয় করতে সমস্যা হয়েছে তার। কারণ নির্মাতারা এই জনরার তুলনায় অতিরিক্তি আবেদনময়ী মনে করতেন তাকে!


যদিও ১৯৯৭ সালের ‘ফুলস রাশ ইন’ এবং ‘ব্রেকিং আপ’-এর মতো রোমান্টিক কমেডিতে অভিনয় করেছেন হায়েক। তবে তিনি দাবি করেন, এরপর তাকে আর সেভাবে কমেডি চলচ্চিত্রে কাজ করতে দেওয়া হয়নি। ২০১০ এর ‘গ্রোন-আপ’-এর আগ পর্যন্ত তিনি কোনো ক্লাসিক কমেডি চলচ্চিত্রে অভিনয় করার সুযোগ পাননি তিনি। এরপর অ্যাডাম স্যান্ডলারের মাধ্যমে কমেডিতে নিজেকে মেলে ধরার সুযোগ পান হায়েক। এজন্য স্যান্ডলারের প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেন অভিনেত্রী।


সাক্ষাৎকারে সালমা হায়েক বলেন, “আমি দীর্ঘদিন ধরে টাইপকাস্ট ছিলাম। আমার পুরো জীবন ধরে আমি কমেডি করতে চেয়েছিলাম কিন্তু নির্মাতারা আমাকে কমেডি দেয়নি। অ্যাডাম স্যান্ডলারের সাথে দেখা না হওয়া পর্যন্ত আমি কোনো কমেডি ভূমিকায় নিজেকে মেলে ধরতে পারিনি। এরপর ২০১০ সালে ‘গ্রোন-আপ’ চলচ্চিত্রে সুযোগ দেন অ্যাডাম স্যান্ডলার। কিন্তু আমি তখন চল্লিশের কোঠায়!


কমেডি চলচ্চিত্র না পাওয়ার কারণ হিসেবে সালমা হায়েক বলেন, “নির্মাতারা বলতেন, তুমি সেক্সি। তাই তোমার হাস্যরসের অভিনয় করা উচিত নয়। এই জনরার তুলনায় তুমি অতিরিক্ত আবেদনময়ী!”


কমেডিতে অভিনয়ের সুযোগ না পাওয়া তাকে হতাশ করেছিল কিনা, সে বিষয়ে কথা বলতে গিয়ে হায়েক বলেন, “আমি তখন কষ্ট পেতাম। কারণ আমি কমেডি ঘরানার অভিনয় পছন্দ করি। অথচ আমি সেই জায়গাটা পাচ্ছিলাম না। আমি অনেক ভালোমানের চলচ্চিত্রের অংশ হতে পেরেছি, তবে মনের মধ্যে সবসময় একটা আক্ষেপ থেকে যেত। কিন্তু এখন আমি প্রতিটি ঘরানার কাজ করছি। আমি ফুরিয়ে যাইনি। আমি আসলে কারো উপরে রাগ করি না। হাসিখুশি থাকি। যা কিছু পেয়েছি জীবনে, যথেষ্ট মনে করি।”


সালমা হায়েককে আগামীতে দেখা যাবে স্টিভেন সোডারবার্গের ‘ম্যাজিক মাইকের লাস্ট ড্যান্স’ চলচ্চিত্রে। সিনেমাটিতে আরো অভিনয় করেছেন চ্যানিং ট্যাটাম, জুলিয়েট মোটামেড, ম্যাথু ম্যাকনাহে ও কেটলিন জেরার্ড। সিনেমাটি ১০ ফেব্রুয়ারি মুক্তি পাবে।


সূত্র : ভ্যারাইটি