সিনেমা বেচাকেনার আসর যেখানে

নিজস্ব প্রতিবেদক
বিনোদন ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ২৪শে মে ২০২২ ০৯:৩২ অপরাহ্ন
সিনেমা বেচাকেনার আসর যেখানে

কান চলচ্চিত্র উৎসবকে বলা হয় সিনেমার অলিম্পিক। বিশ্বের নানা প্রাপ্ত থেকে আগত সিনেমা প্রেমীদের অন্যতম একটি আয়োজন কান উৎসব। পরিস্থিতি স্বাভাবিক থাকায় বেশ জমজমাট এবারের আসর। প্রতিদিনই বসছে সিনেমা বেচাকেনার আসর।


চলচ্চিত্রের তীর্থস্থান কান শহর। প্রতিবছর ১৭ থেকে ২৮ মে বসে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় চলচ্চিত্র উৎসব। উৎসবকে ঘিরে জমজমাট কান শহর। উৎসব কেন্দ্র মুখর বিশ্বের নানা প্রান্ত থেকে আগতদের পদচারণায়।


এবার উৎসবে যোগ দিয়েছে প্রায় ৩৫০০০ হাজার সিনেমার মানুষ। তারকাদের পাশাপাশি এসেছেন বিভিন্ন দেশের নির্মাতা, প্রযোজক, পরিবেশক, সিনেমা সমালোচকরাও।


কানের ফিল্ম মার্কেটে প্রতিদিনই বসছে সিনেমা বেচাকেনার আসর। বিভিন্ন প্যাভিলিয়নে চলে এ বেচা কেনা। কেউ আবার এসেছেন প্রযোজক খুঁজতে। সব মিলিয়ে প্রতিদিনই জমজমাট সিনেমার বাজার। 


কান উৎসবকে ঘিরে আরও জমে উঠেছে এখানকার হোটেল এবং বোট ব্যবসা। কান শহরের হোটেল মোটেলগুলো এখন লোকে লোকারণ্য। ভ্রমণপিপাসুদের নজর থাকে বোটের দিকে। আর সৈকতের পাড়ে নোঙর করা সারি সারি বিলাসবহুল বোট বাড়িয়ে তুলেছে কানের সৌন্দর্য।


উৎসবের সপ্তম দিনেও রেড কার্পেটে নজর ছিল আগতদের। আর সিনেমা দেখার ভিড় তো ছিলই। এদিন বিভিন্ন ক্যাটাগরিতে দেখানো হয়েছে ১০টি সিনেমা।