নির্বাচনের মাঠে নিপুণ

নিজস্ব প্রতিবেদক
বিনোদন ডেস্ক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২০শে জানুয়ারী ২০২২ ১০:৪৯ পূর্বাহ্ন
নির্বাচনের মাঠে নিপুণ

চিত্রনায়িকা নিপুণ। যিনি দুইবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছেন। এবার তিনি ভূমিকা রাখতে চান চলচ্চিত্র শিল্পের উন্নয়নে। আসন্ন চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে তাই প্রতিদ্বন্দ্বিতা করছেন সাধারণ সম্পাদক পদে। চলচ্চিত্রের পরিচিত তারকাদের নিয়ে গড়ে তুলেছেন ইলিয়াস কাঞ্চন-নিপুণ প্যানেল।


নিপুণের ভাষ্যে, এই চলচ্চিত্র থেকে আমি অনেক কিছুই পেয়েছি। কিন্তু আজ চলচ্চিত্র যে জায়গায় এসে দাঁড়িয়েছে তাতে আমার মনে হচ্ছে আমরা একটা ক্রান্তিলগ্ন পার করছি। আমি একা কিন্তু কিছুই করিনি, আমার পাশে আছেন রিয়াজ ভাই, ফেরদৌস ভাই, সাইমন, ইমনসহ আরও অনেকে। এরা আমার সৈনিক। এরাই কিন্তু আমাকে আজকে এখানে এগিয়ে নিয়ে এসেছেন। আর কাঞ্চন ভাইকে অনেক ধন্যবাদ, তিনি এই সময় এসে আমাদের পাশে দাঁড়িয়েছেন।


নিপুণ তার প্যানেলের অন্য সদস্যদের সাথে নিয়ে বিএফডিসিতে সময় দিচ্ছেন। আগতদের সাথে কথা বলছেন। ভক্তদের ছবি তোলার আবদার মেটাচ্ছেন। ভোটারদের সাথে কুশলাদি বিনিময় করছেন। তাদের পাশে থাকার আশ্বাস দিচ্ছেন। তিনি জানান, চলচ্চিত্রের শিল্পীদের মধ্যকার বিভেদ দূর করার চেষ্টা করব। দিনশেষে আমরা একই পরিবারের অংশ। তাই সবার সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখব। চলচ্চিত্র পরিবারে পারিবারিক পরিবেশ সৃষ্টি করতে চাই। শিল্পী সমিতি হবে শিল্পীদের আস্থা ও ভালোবাসার জায়গা। নির্বাচনকে ঘিরে নিজেদের মধ্যে রেষারেষি কাম্য নয়।


নিপুণ চলচ্চিত্রের এ সঙ্কটে প্রধানমন্ত্রীকে পাশে চান। তিনি বিজয়ী হলে তাকে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) নিয়ে আসার ইচ্ছে পোষণ করেছেন। নিপুণ এ প্রসঙ্গে বলেন, ‘যদি আমার প্যানেল নির্বাচিত হয়, তাহলে আমরা প্রধানমন্ত্রীকে এফডিসিতে আনব। উনি ছাড়া এফডিসিকে বাঁচানো আর সম্ভব হচ্ছে না। প্রধানমন্ত্রীকে দেখাব, উনার বাবার গড়া এফডিসি এখন কী অবস্থায় আছে। আমাদের ৩ ও ৪ নম্বর শুটিং ফ্লোর ভেঙে ফেলা হয়েছে। আমার মনে হয় উনি যদি একবার আসেন, তাহলে পুরো বিএফডিসির চেহারা পাল্টে যাবে।’


আগামী ২৮ জানুয়ারি অনুষ্ঠিতব্য এ দ্বি-বার্ষিক নির্বাচনে অংশ নিতে যাচ্ছে দুটি প্যানেল। কাঞ্চন-নিপুণ প্যানেলের বিপরীতে মিশা সওদাগর-জায়েদ খান প্যানেলে আছেন ডিপজল, রুবেল, রোজিনা, অঞ্জনা, অরুণা বিশ্বাস, মৌসুমী, জয় চৌধুরী প্রমুখ। এবার নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন অভিনেতা পীরজাদা হারুন। তার সঙ্গে থাকবেন বিএইচ নিশান ও বজলুর রাশীদ চৌধুরী। আপিল বোর্ডের চেয়ারম্যানের ভূমিকায় দেখা যাবে পরিচালক সোহানুর রহমান সোহানকে। এ বোর্ডের অন্য সদস্যরা হলেন মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেন।


প্রসঙ্গত, নিপুণ অভিনীত মুক্তি পাওয়া সর্বশেষ ছবি উত্তম আকাশের ‘ধুসর কুয়াশা’। সম্প্রতি তিনি শেষ করেছেন শহীদ রায়হানের ‘মনোলোক’ ছবির কাজ। মুক্তির অপেক্ষায় আছে সাইদুল ইসলাম রানার ‘বীরত্ব’। নিপুণ ২০০৮ সালে ‘সাজঘর’ এবং ২০০৯ সালে ‘চাঁদের মতো বউ’ ছবিতে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন।