ইবি বঙ্গবন্ধু পরিষদের পূর্ণাঙ্গ কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শনিবার ৭ই মার্চ ২০২০ ০৯:৩৩ অপরাহ্ন
ইবি বঙ্গবন্ধু পরিষদের পূর্ণাঙ্গ কমিটি গঠন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বঙ্গবন্ধু পরিষদের কার্যনির্বাহী পরিষদের পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়েছে। শনিবার (৭ মার্চ) কমিটির সভাপতি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. রুহুল কুদ্দুস মােঃ সালেহ ও সাধারণ সম্পাদক বায়ােটেকনােলজী এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মােঃ আবু হেনা মােস্তফা জামাল স্বাক্ষরিত এ পূর্ণাঙ্গ কমিটির গঠিত হয়েছে। 

কমিটির অন্যান্য পদে রয়েছেন সহ-সভাপতি হিসেবে বাংলা বিভাগের অধ্যাপক ড. মোহাঃ সাইদুর রহমান,  ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. দীপক কুমার পাল, আইন বিভাগের অধ্যাপক ড. রেবা মন্ডল, যুগ্মসাধারণ সম্পাদক হিসেবে বাংলা বিভাগের অধ্যাপক ড. শেখ মহাঃ রেজাউল করীম, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. আনিচুর রহমান, কোষাধক্ষ্য বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ বাকী বিল্লাহ, সাংগঠনিক সম্পাদক হিসেবে বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ রাকিবুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক কম্পিউটার বিজ্ঞান ও ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক জয়শ্রী সেন, দপ্তর সম্পাদক ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক আব্দুল্লাহ আল মাসুদ, উপ-দপ্তর সম্পাদক বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক মোঃ আরিফুল ইসলাম, প্রচার সম্পাদক ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ জসিম উদ্দিন, উপ-প্রচার সম্পাদক কম্পিউটার বিজ্ঞান ও ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মোঃ আলমগীর হোসেন, শিক্ষা সাহিত্য ও সাংস্কৃতি বিষয়ক সম্পাদক ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ তৌফিক এলাহি, উপ-শিক্ষা সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক কে এম শরফুদ্দিন, 

আরো রয়েছেন মহিলা বিষয়ক সম্পাদক হিসেবে হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. শেলিনা নাসরিন, উপ-মহিলা বিষয়ক সম্পাদক ফোকলোর স্টাডিজ বিভাগের প্রভাষক জনাব মৌসুমী আক্তার মৌ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আইন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাহবুব বিন সাজাহান, উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ সাজ্জাদ হোসেন জাহিদ, ধর্ম বিষয়ক সম্পাদক আল-ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ নাসির উদ্দীন, উপ-ধর্ম বিষয়ক সম্পাদক গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. অতীশ কুমার জোদ্দার, গবেষণা বিষয়ক সম্পাদক পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক আলতাফ হোসেন, উপ-গবেষণা বিষয়ক সম্পাদক ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের প্রভাষক এ এইচ এম নাহিদ, তথ্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ বখতিয়ার হাসান, উপ-তথ্য ও প্রকাশনা সম্পাদক হিউম্যান রিসোর্স এন্ড ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক মোঃ শহিদুল ইসলাম, ক্রীড়া বিষয়ক সম্পাদক বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ মফিজুর রহমান, উপ-ক্রীড়া বিষয়ক সম্পাদক হিসাববিজ্ঞান তথ্য পদ্ধতি বিভাগের প্রভাষক মোঃ নাজমুল হুদা, স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সম্পাদক ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সহযোগী অধ্যাপক ড. শেখ শাহিনুর রহমান, উপ-স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সম্পাদক এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড জিওগ্রাফি বিভাগের প্রভাষক মোঃ আনিসুল কবির। এছাড়াও কার্যনির্বাহী সদস্য হিসেবে রয়েছে আরো ৭০ জন শিক্ষক। ৭ মার্চ বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ উপলক্ষে 'মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বঙ্গবন্ধু পরিষদের নবগঠিত পূর্ণাঙ্গ কমিটির সদস্যবৃন্দ।

উল্লেখ্য, গত বুধবার (৪ মার্চ) বঙ্গবন্ধু পরিষদের প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. কাজী আখতার হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সভাপতি হিসেবে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. রুহুল কুদ্দুস মােঃ সালেহ ও সাধারণ সম্পাদক পদে বায়ােটেকনােলজী এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মােঃ আবু হেনা মােস্তফা জামাল কে নির্বাচিত ঘোষণা করা হয়।নির্বাচনীয় তফসিল অনুযায়ী সভাপতি ও সাধারণ সম্পাদক পদে দুজন মনোনয়নপত্র নিয়ে ছিলেন এবং জমাও দিয়ে ছিলেন দুজন। কোনো পদে একাধিক প্রার্থী ছিল না, তাই নির্বাচনি তফসিল অনুসারে তাদেরকে নির্বাচিত ঘোষণা করেন নির্বাচন কমিশন।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব