মেস থেকে রাবি শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ২৮শে অক্টোবর ২০১৯ ০৯:১৯ অপরাহ্ন
মেস থেকে রাবি শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার

ফিরোজ কবির নামে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থীর লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার সন্ধ্যা ৭ টার দিকে আমজাদের মোড় এলাকার একটি মেসের নিজ কক্ষ থেকে ঝুলন্ত অবস্থায় লাশ উদ্ধার করা হয় বলে জানিয়েছেন মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান।  ফিরোজ কবির বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। তার বাড়ি গাইবান্ধা জেলার সদর খানকা শরীফ এলাকায়। পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে, ফিরোজ গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছে। তার কক্ষ ভেতর থেকে বন্ধ ছিলো।

পুলিশ ও মেসের প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানান, সোমবার বিকেল থেকে ফিরোজ অনেক সময় ধরে রুম থেকে বের হচ্ছিল না। ডাকাডাকির পরেও সাড়া না দিলে বিষয়টি তাদের কাছে সন্দেহজনক মনে হয়। এরপর পুলিশকে জানালে তারা এসে দরজা ভেঙে ফিরোজকে উদ্ধার করে। এসময় সিলিং ফ্যানের সাথে গলায় দড়ি দেয়া ও ঝুলন্ত অবস্থায় ফিরোজের লাশ পাওয়া যায়।

ওসি হাফিজুর রহমান বলেন, মৃত অবস্থায় উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফিরোজের মরদেহ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে নেয়া হয়েছে। তার বাসায় খবর দেয়া হয়েছে। আগামীকাল ময়নাতদন্তের পর তার লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, খবর পেয়ে আমি পুলিশ, ফলিত গণিত বিভাগের সভাপতি ও শিক্ষকদেরকে জানাই। এরপর দুইজন সহকারী প্রক্টরসহ ঘটনাস্থলে যাই। এ ঘটনাটি আত্মহত্যা বলে প্রাথমিকভাবে পুলিশ ধারণা করছে। 

ইনিউজ ৭১/টি.টি. রাকিব