রাবি শিক্ষার্থীর ওপর হামলা, ছাত্রলীগ কর্মীসহ গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক
রিজভী আহমেদ, রাবি প্রতিনিধি
প্রকাশিত: রবিবার ২০শে অক্টোবর ২০১৯ ০৫:৫৯ অপরাহ্ন
রাবি শিক্ষার্থীর ওপর হামলা, ছাত্রলীগ কর্মীসহ গ্রেফতার ২

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছিনতাইয়ের সময় ব্যর্থ হয়ে এক শিক্ষার্থীর মাথা ফাটিয়ে দেওয়ার ঘটনায় বহিষ্কৃত ছাত্রলীগ কর্মীসহ দুই ছিনতাইকারীকে গ্রেফতার করেছে পুলিশ। গত শুক্রবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের বিভাগের শিক্ষার্থী ফিরোজ আনামের ওপর হামলার ঘটনায় তাদের গ্রেফতার করা হয়।

গতকাল রোববার সকালে তাদেরকে গ্রেফতার দেখিয়ে জেলহাজতে পাঠানো হয়েছে। এর আগে গত শনিবার এ ঘটনায় তিনজনকে আটক করেছিলো মতিহার থানা পুলিশ। হামলার পর থেকে বিচারের দাবিতে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ ও মহাসড়ক অবরোধ করে আন্দোলন করেছে সাধারণ শিক্ষার্থীসহ বিভিন্ন ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ।

আটককৃতরা হলেন রাবি শাখা ছাত্রলীগের বহিষ্কৃত কর্মী অনিক মাহমুদ বনি ও রাজশাহী কলেজ ছাত্রলীগের কর্মী মোস্তাফিজুর রহমান মিঠু। এরআগে ২০১৭ সালে এক শিক্ষার্থীকে জিম্মি করে চাঁদা দাবি করার কারণে বনিকে রাবি ছাত্রলীগ স্থায়ী বহিষ্কার করে। এদিকে গ্রেফতারের আগে ফিরোজের ওপর হামলায় জড়িতদের বিচার দাবি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বনি স্ট্যাটাসও দেন। 

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, বনি ও মিঠুকে হামলার শিকার ফিরোজ আনাম ও তার বান্ধবী চিহ্নিত করেছেন। চিহ্নিত করার পর তাদেরকে গ্রেফতার দেখিয়ে জেলহাজতে পাঠানো হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ছিনতাইয়ের ঘটনায় দুইজনকে গ্রেফতার করা হয়েছে। গতরাতে মাদার বখ্শ হল থেকে তাদের ব্যবহৃত মোটরসাইকেলটি আটক করা হয়। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব