ইবিতে ছাত্রলীগের উদ্যোগে মাঠ পরিষ্কার অভিযান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শনিবার ৭ই সেপ্টেম্বর ২০১৯ ০৪:২১ অপরাহ্ন
ইবিতে ছাত্রলীগের উদ্যোগে মাঠ পরিষ্কার অভিযান

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ক্লিন ক্যাম্পাস মুভমেন্টের অংশ বিশেষ ক্রিকেট মাঠ পরিষ্কার-পরিচ্ছন্নতার অভিযান পরিচালনা করে ইবি শাখা ছাত্রলীগ।  আজ শনিবার (৭ সেপ্টেম্বর) বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের সাদ্দাম হোসেন হলের সামনে ক্রিকেট খেলার মাঠে এ কর্মসূচির উদ্বোধন করেন। উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি এস এম রবিউল ইসলাম পলাশ এবং সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব। এ সময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের স্টেট অফিসের পরিচালক সাইফুল ইসলামসহ ছাত্রলীগের শতাধিক নেতাকর্মীবৃন্দ।

জানা যায়, গত কয়েক মাস বৃষ্টির মৌসুম থাকার কারণে বিশ্ববিদ্যালয়ের ক্রিকেট মাঠের পরিষ্কার কাজ থেমে গিয়েছিল। এতে করে আগাছা ক্রমেই বহু গুণে বৃদ্ধি পেয়েছে। বর্ষার মৌসুম বিদায়ের পর বর্তমানে ক্রিকেট প্রেমিক শিক্ষার্থীরা মাঠে ভিড়ানো শুরু করেছে। কিন্তু মাঠের আগাছার প্রবল বৃদ্ধির কারণে খেলার পরিবেশ বিনষ্ট হয়ে পড়ে। এতে শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের কাছে অভিযোগ পেশ করে। শিক্ষার্থীদের সুযোগ-সুবিধার কথা বিবেচনা করে বিশ্ববিদ্যালয়ের স্টেট শাখার সহযোগিতায় এ পরিষ্কার অভিযানের উদ্যোগ নেয় ইবি শাখা ছাত্রলীগ।

এ সময় শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ বলেন, "আমরা বেশি কিছু ধরে  ক্লিন ক্যাম্পাস মুভমেন্ট পরিচালনার কাজ শুরু করেছি । এরই ধারাবাহিকতায় আজ এ উদ্যোগ নিয়েছি। আমরা ছাত্রলীগের পক্ষ থেকে সবসময় ক্যাম্পাসের শিক্ষার্থীদের স্বার্থে তাদের পাশে আছি ও থাকব এবং এ পরিষ্কার অভিযান অব্যাহত আছে থাকবে।" এ বিষয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব বলেন, " ক্যাম্পাসের খেলার মাঠে যে বড় বড় ঘাস রয়েছে তা পরিষ্কারে অভিযানে নেমেছি। আমরা আমাদের নিজেদের ক্যাম্পাস নিজেরাই পরিষ্কার রাখব।"

ইনিউজ ৭১/টি.টি. রাকিব