শ্রীমঙ্গলে ভারতীয় মোবাইল ডিসপ্লে উদ্ধার, যা জানাল পুলিশ

নিজস্ব প্রতিবেদক
এহসান বিন মুজাহির জেলা প্রতিনিধি , মৌলভীবাজার
প্রকাশিত: বুধবার ৯ই অক্টোবর ২০২৪ ১০:২৩ অপরাহ্ন
শ্রীমঙ্গলে ভারতীয় মোবাইল ডিসপ্লে উদ্ধার, যা জানাল পুলিশ

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে চোরাই পথে আসা ৩৬ লক্ষ টাকার ভারতীয় মোবাইল ডিসপ্লে উদ্ধার করেছে শ্রীমঙ্গল থানা পুলিশ। গত সোমবার রাতে এ জে আর ট্রান্সপোর্ট এজেন্সি এর অফিস হতে প্রাচার কালে পুলিশ ৫ টি কার্টুন উদ্ধার করে। পরে কার্টুন খুলে দেখা যায়, এতে ২৪’শ পিস এলসিডি ভারতীয় মোবাইল ডিসপ্লে,যার বাজার মূল্য ৩৬ লক্ষ টাকা উল্লেখ করে বুধবার রাতে পুলিশ ৩ জনের নামে মামলা দায়ের করে।


পুলিশ সূত্রে ও অনুসন্ধানে জানা যায়, উপজেলার ভারতীয় সীমান্তবর্তী সিন্দুরখান ইউনিয়ন দিয়ে প্রায় সময় চোরা কারবারীরা কুরিয়ার সার্ভিস ও রেলওয়ের মাধ্যমে অবৈধভাবে ভারত থেকে আনা বিভিন্ন পণ্য দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করে।


ওই রাতে পুলিশি অভিযানে উদ্ধারকৃত ৫টি কার্টুন এর গন্তব্য ছিল নরসিংদী জেলায়। কার্টুনের ওপর প্রাপকের ঠিকানায় জনি দাস নাম ও তার মোবাইল নাম্বার দেয়া ছিল। প্রেরকের ঠিকানায় কামরুল নাম দেয়া রয়েছে। জনি দাসের মোবাইল নাম্বারে যোগাযোগ করা হলে তিনি স্বীকার করেন, নরসিংদী শহরের তিনি একজন মোবাইল ব্যবসায়ী।


শ্রীমঙ্গল সিন্দুরখান ইউনিয়নের ফটিক মিয়ার নিকট থেকে ভারতীয় এসব মোবাইল ডিসপ্লে ক্রয় করেন। মাল আসার পর টাকা পরিশোধের কথা রয়েছে। প্রেরকের নাম্বারে যোগাযোগ করা হলেও ফোন রিসিভ করা হয়নি। 


ফটিক মিয়ার ব্যাপারে খোঁজ নিয়ে জানা যায় তিনি হলেন সিন্দুরখান ইউনিয়নের বাজার ব্যবসায়ী কমিটির সেক্রেটারী। যদিও তিনি এ ঘটনায় নিজের সম্পৃক্ততার কথা অস্বীকার করেন। 


এ ব্যাপারে শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আমিনুল ইসলাম বলেন, মৌলভীবাজার জেলার পুলিশ সুপারের নির্দেশনায় গত সোমবার রাতে আমরা চোরাই পথে আসা ৩৬ লক্ষ টাকার ২৪’শ পিস ভারতীয় মোবাইল ডিসপ্লে উদ্ধার করি। এ ঘটনায় সিন্দুরখান বাজারের ব্যবসায়ী ফটিক মিয়াকে প্রধান আসামী করে আরও দুই জনের নামে মামলা দায়ের করা হয়েছে।