ঢাকা বিমানবন্দরে সাবেক ডাকসু ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আটক

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: সোমবার ৩০শে সেপ্টেম্বর ২০২৪ ১০:২৩ পূর্বাহ্ন
ঢাকা বিমানবন্দরে সাবেক ডাকসু ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আটক

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইমিগ্রেশন থেকে সাবেক ডাকসু ভিপি এবং রাজনীতিবিদ সুলতান মোহাম্মদ মনসুর আহমেদকে আটক করা হয়েছে। সোমবার ভোরে কানাডা থেকে দেশে ফেরার সময় তাকে আটক করা হয়। 


ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার রেজাউল করিম মল্লিক এ বিষয়ে নিশ্চিত করে বলেন, ‘কিছু অভিযোগের ভিত্তিতে সুলতান মোহাম্মদ মনসুরকে ইমিগ্রেশন থেকে আটক করা হয়েছে। আমরা তাকে জিজ্ঞাসাবাদ করবো এবং কোথায় কী ধরনের অভিযোগ রয়েছে তা যাচাই-বাছাই করা হবে।’ 


সুলতান মোহাম্মদ মনসুর, যিনি একসময় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি ছিলেন, ছাত্র আন্দোলনে তার সক্রিয় ভূমিকার জন্য সুপরিচিত। তবে তার সাম্প্রতিক আটকের পরিপ্রেক্ষিতে রাজনৈতিক মহলে নানান প্রশ্ন উঠেছে। 


তার পরিবার জানিয়েছে, সুলতান মোহাম্মদ মনসুর দীর্ঘদিন ধরেই যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র ও কানাডায় ভ্রমণে ছিলেন এবং তিনি ছাত্র আন্দোলনের অনেক আগে থেকেই দেশের বাইরে অবস্থান করছিলেন। পারিবারিক সূত্র আরো জানিয়েছে, মনসুরের বিরুদ্ধে এখন পর্যন্ত কোনো মামলা নেই। 


এ ঘটনায় রাজনৈতিক মহল এবং সাধারণ মানুষের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। কেউ কেউ মনে করছেন, এটি একটি রাজনৈতিক পদক্ষেপ হতে পারে, যেখানে দীর্ঘদিন পর দেশে ফেরার সময় তাকে আটক করা হয়েছে। তবে ডিবি সূত্র জানিয়েছে, অভিযোগের ভিত্তিতে তাকে জিজ্ঞাসাবাদের জন্য আনা হয়েছে এবং কোনো রাজনৈতিক উদ্দেশ্য নেই। 


সুলতান মোহাম্মদ মনসুর দীর্ঘদিন ধরে রাজনৈতিক অঙ্গনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তিনি একসময় বাংলাদেশ আওয়ামী লীগের একজন সক্রিয় নেতা ছিলেন এবং পরবর্তীতে গণফোরামেও যুক্ত হন। তার এই আকস্মিক আটকের পরিপ্রেক্ষিতে অনেকেই তার রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে আলোচনা করছেন। 


ডিবি কর্তৃপক্ষ জানিয়েছে, জিজ্ঞাসাবাদের পর মনসুরের বিরুদ্ধে থাকা অভিযোগের সঠিকতা নির্ধারণ করা হবে এবং তার বিরুদ্ধে কোনো মামলা থাকলে সেটির কার্যক্রম পরিচালিত হবে।