মাদারীপুরে আইডিইবি'র ৫৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বুধবার ৮ই নভেম্বর ২০২৩ ০৬:৪৭ অপরাহ্ন
মাদারীপুরে আইডিইবি'র ৫৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

উন্নয়নের জন্য উদ্ভাবন ও উদ্যোক্তা নীতি’-এ প্রতিপাদ্য নিয়ে ইনস্টিটিউশন অফ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারস বাংলাদেশ (আইডিইবি) মাদারীপুর জেলা শাখার উদ্যোগে ৫৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।


বুধবার (৮নভেম্বর)সকালে জেলা শহরের আইডিইবি র প্রধান কার্যালয়ে এক আলোচনা সভা ও বর্ণঢ্য শোভাযাত্রা  অনুষ্ঠিত হয় শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।


এসময় জাতীয় পতাকা উত্তলন ও শান্তির প্রতিক পায়রা উড়িয়ে প্রতিষ্ঠা বার্ষিকী উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও মাদারীপুর ০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এমপি।


প্রধান অতিথির বক্তব্যে শাজাহান খান বলেন ডিপ্লোমা প্রকৌশলীদের হাত ধরেই দেশের অবকাঠামগত উন্নয়ন হচ্ছে। দেশকে সমৃদ্ধ উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত করতে এবং উন্নত দেশ গঠনে ডিপ্লোমা প্রকৌশলীদের ভূমিকা অপরিসীম। ডিপ্লোমা প্রকৌশলীগণ যেভাবে রাজধানী থেকে শুরু করে দেশের প্রত্যন্ত অঞ্চলে উন্নয়ন কর্মকাণ্ডের সাথে সম্পৃক্ত হয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তাতে আমি বিস্মিত।


আইডিবি জেলা শাখার সভাপতি আলহাজ্ব আব্দুল হক মিযয়ার  সভাপতিত্ব জেলা শাখার সাধারণ সম্পাদক তাজুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাদারীপুর সরকারি  টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের  অধ্যক্ষ প্রকৌশলী জনাব মোঃ আহসানুল হাবিব খান, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা কাজী মোহাম্মদ লিয়াকত হোসেন।এতে আরো বক্তব্য রাখেন জেলা কমিটির উপদেষ্টা আব্দুল কুদ্দুস হাওলাদার,  বিএডিসির সহকারী প্রকৌশলী জাহাঙ্গীর হোসেন, ডিপিএইচই এর সহকারী প্রকৌশলী শামীমা নাসরিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মশিউর রহমান সহ জেলা ও উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।