নেত্রকোণায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা বৃত্তি বিতরণ

নিজস্ব প্রতিবেদক
এ কে এম আব্দুল্লাহ, জেলা প্রতিনিধি, নেত্রকোনা
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২১শে এপ্রিল ২০২২ ০৭:২০ অপরাহ্ন
নেত্রকোণায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা বৃত্তি বিতরণ

নেত্রকোণা জেলার পূর্বধলা উপজেলায় প্রধানমন্ত্রীর কার্যালয় হতে বাস্তবায়নাধীন "বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্টগ্রাম ব্যতীত)" শীর্ষক কর্মসূচির আওতায় ২০২১-২২ অর্থবছরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা বৃত্তি বিতরণ অনুষ্ঠিত হয়েছে। 


আজ বুধবার দুপুরে পূর্বধলা  উপজেলা প্রশাসন উদ্যোগে পরিষদ সভাকক্ষে এ শিক্ষা বৃত্তি বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 


উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান প্রিন্সের সভাপতিত্বে শিক্ষা বৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক কাজি মোঃ আবদুর রহমান। 


বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন, ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন সুলতানা সুমি। 


অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পূর্বধলা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সিদ্দিকুর রহমান  বুলবুল, খলিশাউড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কমল সরকার, নেত্রকোণা জেলা প্রেসক্লাব যুগ্ম সম্পাদক এ কে এম আব্দুল্লাহ,  পূর্বধলা প্রেসক্লাব সভাপতি সৈয়দ আরিফুজ্জামান, সম্পাদক জায়েজুল ইসলাম, উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠানে ৪৫ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছাত্র-ছাত্রীদের মাঝে ৩হাজার টাকা করে শিক্ষা বৃত্তি বিতরণ করা হয়। 


এছাড়াও অনুষ্ঠানে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাষ্ট থেকে করোনাকালীন ক্ষতিগ্রস্ত সাংবাদিকদের জন্য প্রধানমন্ত্রীর তহবিল থেকে ১৫ জনের মধ্যে ১০হাজার টাকা করে আর্থিক সহায়তার চেক বিতরণ এবং বাংলাদেশ পল্লী সঞ্চয় ব্যাংক উপকারভোগী ১৩ জনের মাঝে ১লক্ষ টাকা করে (এস এম ই) ক্ষুদ্র ঋন বিতরন ও বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড ১জন মুক্তিযোদ্ধার মাঝে গবাদি পশু পালনে ১ লক্ষ টাকার নগদ অর্থ বিতরণ করেন।