মেহেন্দিগঞ্জে ইটভাটায় গাঁজা চাষ, পরিচর্যাকালে মালিক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: মঙ্গলবার ১১ই জুলাই ২০২৩ ০৬:৩০ অপরাহ্ন
মেহেন্দিগঞ্জে ইটভাটায় গাঁজা চাষ, পরিচর্যাকালে মালিক গ্রেফতার

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার কাজিরহাট থানায় ইট ভাটায় লাগানো ছয় ফুট উচ্চতার গাঁজা গাছ উদ্ধার করেছে ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়ন। এসময় গাঁজা চাষী হাওলাদার ব্রিকস এর মালিক মো. নিয়াজ মোর্শেদ ওরফে জামাল (৪৩) কে গ্রেফতার করা হয়েছে। 


গ্রেফতারকৃত জামাল আন্দারমানিক ইউনিয়নের ভংগা ৯ নং ওয়ার্ডের মৃত আবুল হোসেন হাওলাদারের পুত্র। এ ঘটনায় এসআই অশোক কুমার বর্মন বাদী হয়ে কাজিরহাট থানায়  মামলা করেছেন (মামলা নম্বর ৩)। মঙ্গলবার সকালে গ্রেফতারকৃত আসামীকে আদালতে পাঠানো হয়। 


১০ আর্মড পুলিশ ব্যাটালিয়নের সহকারী পুলিশ সুপার উজ্জ্বল কুমার দে জানান, গত সোমবার পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) শাহ মোঃ ফয়সাল আহমেদ এর নেতৃত্বে এসআই অশোক কুমার বর্মন সঙ্গীয় ফোর্স নিয়ে মাদক উদ্ধার অভিযান পরিচালনাকালে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পরেন, কাজিরহাট থানার লতা ইউনিয়নের কাদিরাবাদ এলাকায় হাওলাদার ব্রিকস ফিল্ডের গরুর খামারের পূর্ব পাশে প্রায় ৫ বছর ধরে গাঁজা গাছ রোপণ করে আসছে নিয়াজ মোর্শেদ। এমন সংবাদের ভিত্তিতে ওই ইট ভাটায় অভিযান চালায় তারা। এ সময় গাঁজা গাছ পরিচর্যারত অবস্থায় গ্রেফতারকৃত জামাল পুলিশ দেখে দৌড়ে পালানোর চেষ্টা করলে তাকে ধাওয়া করে আটক করা হয় এবং ইটভাটা থেকে একটি গাঁজা গাছ উদ্ধার করা হয়। যার ওজন প্রায় ৩ কেজি এবং আনুমানিক বাজার মূল্য দুই লক্ষ টাকা। 


তিনি আরও জানান, উদ্ধারকৃত গাঁজা গাছসহ গ্রেফতার মাদক ব্যবসায়ী জামালকে কাজিরহাট থানায় সোপর্দ করা হয়েছে। 


কাজিরহাট থানার অফিসার ইনচার্জ মোঃ জুবাইর বলেন, সোমবার রাতে এসআই অশোক কুমার বর্মন বাদী হয়ে কাজিরহাট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেছেন। মামলায় গ্রেফতার গাঁজা চাষী জামাল হাওলাদার ও জব্দ করা গাঁজা গাছ মঙ্গলবার বরিশাল আদালতে পাঠানো হয়েছে।