উপাচার্যের স্বাক্ষর ও সিল নকল করায় জেল হাজতে জবি শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: বুধবার ২৪শে মে ২০২৩ ১০:০৮ অপরাহ্ন
উপাচার্যের স্বাক্ষর ও সিল নকল করায় জেল হাজতে জবি শিক্ষার্থী

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্ট্রার এবং ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যানের স্বাক্ষর ও সিল নকল করায় গ্রেপ্তার করা হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে। সে বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের ছাত্র। অভিযোগ উঠছে বিভাগ পরিবর্তন করার জন্য এক আবেদন পত্রে এ জালিয়াতির আশ্রয় নেন সবুজ আহমেদ। মুসলিম হওয়া সত্ত্বেও নিজেকে হিন্দু দাবী করে কলা অনুষদের ডীন অফিসে এই আবেদন পত্র জমা দেন সে। 


বুধবার বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডীন রইছ উদ্দীন আহমেদ এই শিক্ষার্থীর আবেদন যাচাই করতে গেলে জাল স্বাক্ষরের বিষয়টি সামনে আসে। এ ঘটনায় কোতোয়ালি থানায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ থেকে একটি মামলা দায়ের করা হয়েছে।


এ বিষয়ে কলা অনুষদের ডীন এবং ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক রইছ উদ্দীন বলেন, বিভাগ পরিবর্তনের জন্য রেজাল্ট প্রকাশ করার সময় বিষয়টি আমার সামনে আসে। ডেপুটি রেজিস্ট্রারের কাছে আবেদন গেলে তিনি সন্দেহ হলে আমাকে জানান। এরপর তার সকল কাগজপত্র চেক করে দেখা যায়, সকল কাগজপত্রে জাল সাক্ষর ও সিল দেওয়া।


বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জানান, ঘটনা সামনে আসার পর এই শিক্ষার্থীকে প্রক্টর অফিসে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। সে শাহবাগ থেকে উপাচার্য, রেজিস্ট্রার, চেয়ারম্যানের সিল বানিয়ে স্বাক্ষর করে বিভাগ পরিবর্তনের জন্য ডীন বরাবর আবেদন করেছে। প্রক্টর আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। এরপর বহিষ্কারের বিষয়ে বিশ্ববিদ্যালয় থেকে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।