ভূরুঙ্গামারীতে বিআরডিবির দুই কর্মকর্তার স্বাক্ষর জাল, টাকা নিয়ে পিয়ন উধাও

নিজস্ব প্রতিবেদক
শামসুজ্জোহা সুজন , উপজেলা প্রতিনিধি, (ভূরুঙ্গামারী) কুড়িগ্রাম
প্রকাশিত: রবিবার ২১শে মে ২০২৩ ১০:২০ অপরাহ্ন
ভূরুঙ্গামারীতে বিআরডিবির দুই কর্মকর্তার স্বাক্ষর জাল, টাকা নিয়ে পিয়ন উধাও

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে বাংলাদেশ পল্লী উন্নয়ন র্বোডের (বিআরডিবি) ভূরুঙ্গামারী উপজেলা কার্যালয়ের দুই কর্মকর্তার স্বাক্ষর জাল করে ব্যাংক থেকে চার লাখ ১০ হাজার টাকা তুলে নিয়ে ওই কার্যালয়ের পিয়ন সুজন মিয়া গা ঢাকা দিয়েছেন। রোববার মোবাইল ফোনে ব্যাংক থেকে আসা লেনদেনের ম্যাসেজ পেয়ে টাকা তুলে নেওয়ার বিষয়টি জানতে পারেন বিআরডিবির কর্মকর্তারা।


অভিযোগ সূত্রে জানা গেছে, অগ্রণী ব্যাংক লিমিটেডেরে ভূরুঙ্গামারী শাখায় বিআরডিবির উত্তরাঞ্চলের দরিদ্রদের কর্মসংস্থান নিশ্চিতকরণ কর্মসুচির (উদকনিক) একটি ব্যাংক একাউন্ট আছে। যা উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা ও সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তার যৌথ স্বাক্ষরে পরিচালিত হতো।


 রোববার সকালে ওই একাউন্ট থেকে পিয়ন সুজন মিয়া এই টাকা উত্তোলন করে পালিয়ে যায়। বিআরডিবির উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তার মোবাইল ফোনে টাকা উত্তোলনের ম্যাসেজ গেলে বিষয়টি তিনি জানতে পারেন।


উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা রায়হান হক বলেন, অগ্রণী ব্যাংক ভূরুঙ্গামারী শাখায় আমার ও সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিমের যৌথ স্বাক্ষরে পরিচালিত উদকনিক ব্যাংক একাউন্টের চেক বহি চুরি করে অফিস পিয়ন সুজন। সে আমাদের স্বাক্ষর জাল করে রোববার সকালে ব্যাংক থেকে চার লাখ ১০ হাজার টাকা উত্তোলন করে। মোবাইলে ম্যাসেজ আসলে ব্যাংকে উপস্থিত হয়ে টাকা উত্তোলনের বিষয়টি জানতে পারি। এব্যাপারে ভূরুঙ্গামারী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।