হত্যা মামলায় জামিনে এসে ধর্ষণকারী সেই নাদেম শেখ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ৩০শে মার্চ ২০২৩ ০৫:৪৪ অপরাহ্ন
হত্যা মামলায় জামিনে এসে ধর্ষণকারী সেই নাদেম শেখ গ্রেফতার

দেশব্যাপী ব্যাপক আলোচিত ও চাঞ্চল্য সৃষ্টিকারী হত্যা মামলার আসামী জামিনে বের হয়ে ধর্ষণ ঘটনার সেই নাদেম শেখকে গ্রেফতার করেছে গ্রেফতার করেছে র‌্যাব-৮ সদস্যরা। বুধবার দিবাগত রাত পৌনে ১টার দিকে নড়াইল জেলার লোহাগাড়া থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‌্যাব।


বিজ্ঞপ্তিতে জানানো হয়, র‌্যাব-৮, সিপিসি-২ ফরিদপুর ফরিদপুর ক্যাম্পের একটি বিশেষ আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ফরিদপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার কেএম শাইখ আকতার এবং সহকারী পুলিশ সুপার মোঃ নাজমুুল হকের নেতৃতে বুধবার রাতে দেশব্যাপী চঞ্চল্যকর হত্যা মামলার আসামী জামিনে বের হয়ে ১৫ বছর বয়সী নাবালিকাকে ধর্ষণকারী প্রধান আসামী নাদেম শেখকে আটক করে। আসামী নাদেম শেখ পেশায় একজন রাজ মিস্ত্রী এবং ভিকটিমের বাড়ির পাশের্^ তার মামার বাড়ি থেকে রাজমিস্ত্রীর কাজ করতো। 


মামলা সূত্রে জানা গেছে, গত ২৬ ফেব্রুয়ারি ভিকটিমের বাড়িতে রাজমিস্ত্রী কাজ শেষে তার মামার বাসায় যায়। রাত আনুমানিক ৯ টার দিকে ভিকটিম (১৫) গোয়াল ঘরের পেছনে নছিমন গাড়িতে পলিথিন দিয়ে ঢাকতে গেলে আসামী নাদেম শেখ মুখ চেপে ধরে জনৈক আরিফুলের ঘাসের জমিতে নিয়ে যায় এবং গামছা দিয়ে মুখ বেধে জোর পূর্বক ধর্ষণ করে। পরবর্তীতে ভিকটিমের বাবা বাসায় এসে ভিকটিমকে না পেয়ে ডাকাডাকি করতে থাকলে ভিকটিম কাঁদতে কাদঁতে বাসায় ফিরে, বাসায় সমস্ত ঘটনা জানায়। এই ঘটনা সারা দেশব্যাপী ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। আসামী গ্রেফতারের দাবিতে ফরিদপুরের সুশীল সমাজ সরব হয়ে ওঠে। 


পরবর্তীতে ভিকটিমের মা বাদী হয়ে ২০০০ সালের নারী শিশু নির্যাতন দমন আইন-২০০০ সংশোধনীয় ২০০৩ এর ৯(১) ধারায় মামলা করে যা দেশব্যাপী এবং এলাকায় চাঞ্চল্য সৃষ্টি করে। উক্ত ঘটনার পর থেকে আসামি এলাকা থেকে পালিয়ে যায়। এ ঘটনার পর থেকে র‌্যাব-৮, ফরিদপুর ক্যাম্প গোয়েন্দা তৎপরতা শুরু করে। এরই ধারাবাহিকতায় মামলার প্রধান নাদেম শেখকে ফরিদপুর জেলার নড়াইল জেলার লোহাগড়া থেকে গ্রেফতার করা হয়। আটককৃত আসামীকে ফরিদপুর জেলার আলফাডাঙ্গা থানায় হস্তান্তর করা হয়।