দৌলতদিয়া নৌ-পুলিশের অভিযানে ড্রেজার ও বাল্কহেডসহ আটক ৭

নিজস্ব প্রতিবেদক
মইনুল হক মৃধা, জেলা প্রতিনিধি, রাজবাড়ী
প্রকাশিত: মঙ্গলবার ২৭শে ডিসেম্বর ২০২২ ০৬:১৪ অপরাহ্ন
দৌলতদিয়া নৌ-পুলিশের অভিযানে ড্রেজার ও বাল্কহেডসহ আটক ৭

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া পদ্মা নদীতে অভিযান পরিচালনা করে গতকাল সোমবার সন্ধ্যায় ১টি বালু উত্তোলনের লোড ড্রেজার এবং ১টি বালুবাহী বাল্কহেডসহ ৭জনকে আটক করেছে দৌলতদিয়া নৌ-পুলিশ।


দৌলতদিয়া নৌ পুলিশের ইনচার্জ জে এম সিরাজুল কবির বিষয়টি নিশ্চিত করেছেন।


নৌ পুলিশ সূত্রে জানা যায়, রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার ছোট ভাকলা ইউনিয়নের পদ্মা নদীর চর বরাট এলাকায় ইজারা বহির্ভূত স্থানে অবৈধভাবে বালু উত্তোলন করে আসতো তারা। গতকাল সোমবার বিকালে গোপন সংবাদের ভিত্তিতে ১টি বালু উত্তোলনের লোড ড্রেজার এবং ১টি বালুবাহী বাল্কহেডসহ ৭ জনকে আটক করা হয়।


আটককৃতরা হলেন, রাজবাড়ী সদর উপজেলার ধুঞ্চি এলাকার মো. খলিল প্রামানিকের ছেলে মোঃ রতন প্রামানিক (৩২) তিনি ড্রেজারের ম্যানেজার, সাবেক মহাদেবপুর এলাকার মৃত আকবর মন্ডল এর ছেলে মো. জাহাঙ্গীর মন্ডল (৩৪), পিরোজপুর জেলার নাজিরপুর থানার উত্তর কলার দোয়ানিয়া এলাকার মো. আবু হানিফ এর ছেলে মোঃ লিটন (৩৩) তিনি ড্রেজারের সুকানী, পটুয়াখালী জেলার কলাপাড়া থানার দক্ষিণ চরপাড়া এলাকার আবুল কালাম হাওলাদার এর ছেলে মিলন হাওলাদার (৩৪), রাজবাড়ী সদর উপজেলার ভবদিয়া এলাকার আলাউদ্দিন ফকির এর ছেলে মোঃ জিয়া ফকির (৪০), বরিশাল জেলার রাজাপুর থানার দক্ষিণ তারাগুনিয়া মৃত আবুল হাকিম এর ছেলে মোঃ দুলাল কাজী (৫৫), চাঁদপুর জেলার মতলব উত্তর থানার সাড়ে পাঁচতানা এলাকার মো. আমিনুল হক ওজি ছেলে মোঃ বশির আহম্মেদ (৪০)।


দৌলতদিয়া নৌ-পুলিশের ইনচার্জ জে এম সিরাজুল কবির জানান, আইন অমান্য করে পদ্মার নদীর চর বরাট এলাকায় ইজারা বহির্ভূত স্থানে অবৈধভাবে বালু উত্তোলন করার খবর পেয়ে আমরা অভিযান চালিয়ে ১টি বালু উত্তোলনের লোড ড্রেজার এবং ১টি বালুবাহী বাল্কহেডসহ ৭ জনকে আটক করি। এ ব্যাপারে আটককৃতদের বিরুদ্ধে বালুমহল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫ (১) ধারার বর্ণিত মামলা দিয়ে মঙ্গলবার দুপুরে জেলা আদালতে সোপর্দ করা হয়েছে। তিনি আরো বলেন, আমাদের এ অভিযান অব্যহত থাকবে।