ভূরুঙ্গামারীতে ভূয়া কাস্টমস কর্মকর্তা আটক

নিজস্ব প্রতিবেদক
শামসুজ্জোহা সুজন , উপজেলা প্রতিনিধি, (ভূরুঙ্গামারী) কুড়িগ্রাম
প্রকাশিত: বুধবার ৭ই সেপ্টেম্বর ২০২২ ০৫:৪৪ অপরাহ্ন
ভূরুঙ্গামারীতে ভূয়া কাস্টমস কর্মকর্তা আটক

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে কাস্টমস কর্মকর্তা পরিচয়ে ভ্যাট আদায়ের সময় তপন কুমার দাস নামের এক ব্যক্তিকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা। বুধবার দুপুরে তাকে আদালতে পাঠানো হয়েছে। গত মঙ্গলবার রাতে ভূরুঙ্গামারী ইউনিয়নের মানিককাজি ঘাটপাড় এলাকায় এ ঘটনা ঘটে। তপন উপজেলার জয়মনিরহাট ইউনিয়নের ছোট খাটামারি গ্রামের নিতাই চন্দ্র দাসের ছেলে। 


জানাগেছে, তপন নিজেকে জয়মনিরহাট শুল্ক গুদামের রাজস্ব কর্মকর্তা পরিচয় দিয়ে মঙ্গলবার রাতে উপজেলার ভূরুঙ্গামারী ইউনিয়নের সোনাতলী ঘাটপাড় এলাকার খান ট্রেডার্স নামের টিনের দোকান গিয়ে ভ্যাটের কথা বলে ৩ হাজার টাকা দাবী করে। 


এছাড়া তপন ওই এলাকার অপর একটি ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে চলতি মাসের জন্য এক হাজার ৫০০ টাকা এবং পরবর্তী মাসের জন্য ৩ হাজার টাকা দিতে হবে বলে জানায়। তা না হলে ভ্যাট ফাঁকির অভিযোগে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার হুমকি দেয়। 


তপনের কথাবার্তায় স্থানীয়দের সন্দেহ হলে তারা তপনকে আটক করে ভূরুঙ্গামারী থানা পুলিশকে খবর দেয়। পরে থানা পুলিশের একটি দল ঘটনাস্থল থেকে তপনকে থানায় নিয়ে আসে।


ভূরুঙ্গামারীর জয়মনিরহাট শুল্ক গুদামের রাজস্ব কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, তপন নামের কোনো কর্মকর্তা এই অফিসে নেই।

ভূরুঙ্গামারী থানার ওসি আলমগীর হোসেন বলেন, যাদের কাছে টাকা চাওয়া হয়েছে তাদের কেউ অভিযোগ না করায় নিবর্তনমূলক আইনে মামলা দায়ের করে আটক তপনকে কুড়িগ্রাম জেলা আদালতে পাঠানো হয়েছে।'