‘জাল’ টাকায় ধার শোধ করে ফেঁসে গেলেন তারা !

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ৬ই সেপ্টেম্বর ২০২২ ০৮:৫৮ অপরাহ্ন
‘জাল’ টাকায় ধার শোধ করে ফেঁসে গেলেন তারা !

ঝালকাঠির রাজাপুরে বিউটি মিস্ত্রী নামের এক নারীর বিরুদ্ধে জাল টাকায় ধার পরিশোধের অভিযোগে উঠেছে। এ ঘটনায় উভয়পক্ষের ৫ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।


মঙ্গলবার (০৬ সেপ্টেম্বর) বিকেলে তাদের আটক করে থানায় নেয়া হয়। 


এর আগে সোমবার (০৫ সেপ্টেম্বর) উপজেলার সাতুরিয়া ইউনিয়নের নৈকাঠি এলাকায় এমন ঘটনা ঘটে। আটকরা হলেন- বিউটি মিস্ত্রী, বিপুল হালদার, বিপ্লব হালদার, সুবর্ণা হালদার ও সাইফুল খান।


পুলিশ ও এলাকাবাসী জানায়, উপজেলার নৈকাঠি এলাকার ননী হালদারের স্ত্রী সুবর্ণার কাছ থেকে গত পাঁচ মাস আগে একই এলাকার জয়ন্ত মিস্ত্রীর স্ত্রী বিউটি মিস্ত্রী ১৭ হাজার টাকা ধার নেন। গত ১৫ দিন আগে বিউটি ওই টাকা পরিশোধ করেন। সঙ্গে আরও ৭ হাজার পুরাতন টাকার নোট পরিবর্তন করে নতুন টাকা দেন সুবর্ণাকে। কিন্তু সোমবার (০৫ সেপ্টেম্বর) ওই টাকা থেকে সুবর্ণা একটি ৫০০ টাকার নোট নিয়ে স্থানীয় দোকানে যান। এ সময় দোকানি সুবর্ণাকে জানান, তার টাকার নোটটি জাল। 


এরপর বাসায় রাখা আরও একুশ হাজার ৫০০ টাকা যাচাই করে তাও জাল নোট বলে সন্দেহ করেন সুবর্ণা। ওই টাকার মধ্যে এক হাজার টাকার ৭টি ও বাকিগুলো ৫০০ টাকার নোট। বিষয়টি স্থানীয় চেয়ারম্যানকে জানান তিনি।


 বিউটি এর আগেও ইসলামী ব্যাংকের ঋণ পরিশোধ করতে জাল টাকার নোট ব্যবহার করেন বলেও স্থানীয়দের অভিযোগ রয়েছে।


এ ব্যাপারে জানতে চাইলে বিউটি মিস্ত্রী বলেন, ওই টাকাগুলো তিনি পাশের কাউখালী উপজেলার রিসোর্স ডেভেলপমেন্ট ফাউন্ডেশন নামে একটি এনজিও থেকে ঋণ তুলে পেয়েছেন।


তবে রিসোর্স ডেভেলপমেন্ট ফাউন্ডেশন কাউখালী শাখার ব্যবস্থাপক মো. জুয়েল তালুকদার এ ব্যাপারে বলেন, আমরা নগদে নয়, ব্যাংক চেকের মাধ্যমে গ্রাহকদের ঋণ দিয়ে থাকি।


রাজাপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. মোস্তাফা কামাল বলেন, জাল টাকার ঘটনায় জড়িত প্রকৃত অপরাধীকে বের করতে মঙ্গলবার বিকেলে পাঁচজনকে জিজ্ঞাসাবাদ করতে থানায় নেয়া হয়েছে। জাল সাদৃশ্যের নোটগুলো জব্দ করা হয়েছে। এ ব্যাপারে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।