মানিব্যাগ চুরি করে ফেঁসে গেলেন হত্যা মামলার আসামি

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: শনিবার ৩রা সেপ্টেম্বর ২০২২ ০৫:২১ অপরাহ্ন
মানিব্যাগ চুরি করে ফেঁসে গেলেন হত্যা মামলার আসামি

ঢাকা থেকে বরিশালগামী পারাবাত-১২ লঞ্চে এক যাত্রীর মানিব্যাগ চুরির অভিযোগে মো. রিপন ইসলাম (মিলন) ৪০ নামে এক ব্যক্তিকে আটক করেছে নৌ থানা পুলিশ। আটক রিপনের বাড়ি পটুয়াখালীর মীর্জাগঞ্জ থানার গিলাবুনিয়া ৫ নং ওয়ার্ডে এলাকায়। 


শনিবার ভোরে তাকে আটক করা হয়। এর আগেও একই রুটের লঞ্চে যাত্রীদের মালামাল চুরির অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। আটক রিপনের বিরুদ্ধে পটুয়াখালীর মীর্জাগঞ্জ থানায় একটি হত্যা মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে বলে জানিয়েছেন বরিশাল নৌ থানার ওসি হাসনাত জামান। 


সংশ্লিষ্টরা জানান, আটক ওই ব্যক্তি পুলিশের স্টিকার লাগানো ব্যাগ এবং মোটরসাইকেল নিয়ে গত শুক্রবার রাতে ঢাকার সদরঘাট থেকে বরিশালের উদ্দেশ্যে এমভি পারাবত-১২ লঞ্চের দ্বিতীয় তলায় ডেকে আসন গ্রহণ করে। শনিবার ভোরে যে কোনও এক সময় সে একই ডেকের শহীদুল ইসলাম নামে এক যাত্রীর মানিব্যাগ চুরি করে। মানিব্যাগ থেকে টাকা নিয়ে যায় সে। বিষয়টি লঞ্চের সিসি ক্যামেরায় দেখে ফেলে কর্মচারীরা। 


এসময় তাকে জিজ্ঞাসাবাদ করলে সে এক যাত্রীর মানিব্যাগ চুরির কথা স্বীকার করে। পরে যাত্রী ও লঞ্চের কর্মচারীরা তাকে আটক করে বরিশাল নৌ পুলিশে সোপর্দ করে। এসময় তার সঙ্গে তার স্ত্রী ছিলেন। পুলিশের জিজ্ঞাসাবাদেও রিপন এক যাত্রীর মানিব্যাগ চুরির কথা স্বীকার করে। 


তার বিরুদ্ধে পটুয়াখালীর মীর্জাগঞ্জ থানায় একটি হত্যা মামলা রয়েছে বলেও পুলিশের জিজ্ঞাসাবাদে জানায় সে। আটক রিপনের বিরুদ্ধে এর আগেও একই রুটের লঞ্চে যাত্রীদের মালামাল চুরির অভিযোগ রয়েছে বলে জানান লঞ্চের কর্মচারীরা। 


বরিশাল নৌ থানার ওসি হাসনাত জামান জানান, যে যাত্রীর মানিব্যাগ চুরি হয়েছে সে তার বিরুদ্ধে কোন মামলা করতে চাচ্ছেন না। তবে রিপনের সাথে থাকা মটরসাইকেলটির কোন কাগজ পত্র দেখাতে না পাড়ায় ট্রাফিক পুলিশ ডেকে গাড়ীর বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। এমনকি গাড়ীটি জব্দ করেছে ট্রাফিক পুলিশ। অপরদিকে তার বিরুদ্ধে মীর্জাগঞ্জ থানায় হত্যা মামলা থাকায় তাকে ছেড়েও দেয়া যাচ্ছে না। এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তপক্ষের নির্দেশনা অনুযায়ী আটক ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।