৫ টাকা দাম বেশি রাখায় জরিমানা গুনলেন ৫ হাজার টাকা

নিজস্ব প্রতিবেদক
রিফাত হোসাইন সবুজ, জেলা প্রতিনিধি, নওগাঁ
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১১ই আগস্ট ২০২২ ০৭:৫৭ অপরাহ্ন
৫ টাকা দাম বেশি রাখায় জরিমানা গুনলেন ৫ হাজার টাকা

কোমল পানীয়র (স্পীড) এর দাম ৫ টাকা বেশি রাখায় নওগাঁয় এক প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এছাড়াও জিংক সিরাপের দাম বেশি ও পূর্বের ক্রয়কৃত ইউরিয়া সার নতুন দামে বিক্রির দায়ে আরও দুই প্রতিষ্ঠানকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়।


বৃহস্পতিবার (১১ আগস্ট) বিকেল সাড়ে ৩টার দিকে শহরের বালুডাঙ্গা বাসস্ট্যান্ড ও সদর উপজেলার হাঁপানিয়া বাজারে অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর নওগাঁ কার্যালয়ের সহকারী পরিচালক শামীম হোসেন।


শামীম হোসেন বলেন, আমরা প্রতিদিনই বাজার নিয়ন্ত্রণ রাখতে ও ভোক্তাদের স্বার্থে বিভিন্ন উপজেলার হাট-বাজারে অভিযান পরিচালনা করে থাকছি। এই ধারাবাহিকতা দুপুরে হাঁপানিয়া বাজারে অভিযান চালানো হয়। এসময় কোমল পানীয়র (স্পীড) দাম ২৫ টাকা হলেও সেটি ৩০ টাকায় বিক্রি করা হচ্ছিলো। বেশি দামে বিক্রির অপরাধে তরিকুল ভ্যারাইটিজকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও পূর্বের ক্রয়কৃত ৮০০ টাকা (বস্তা) ইউরিয়া সার বর্তমান দাম ১১০০ টাকা (বস্তা) বিক্রয় অপরাধে মেসার্স ট্রেডার্সকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।


এই কর্মকর্তা আরও বলেন, হাঁপানিয়া বাজারে অভিযান শেষে শহরের বালুডাঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালালে দেখা যায় জয় ফার্মেসী নামে এক প্রতিষ্ঠান জিংক সিরাপের দাম ৩৫ টাকা পরিবর্তে ৫০ টাকায় বিক্রি করছে। পরে ওই ফার্মেসীকে বেশি দামে জিংক সিরাপ বিক্রির অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে এ ধরনের তদারকি অব্যাহত থাকবে বলেও জানান এই কর্মকর্তা।