দিনে সবজি বিক্রেতা, রাতে দুর্ধর্ষ ডাকাত তারা

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ৩১শে মে ২০২২ ০৭:৫০ অপরাহ্ন
দিনে সবজি বিক্রেতা, রাতে দুর্ধর্ষ ডাকাত তারা

রাজধানীর মোহাম্মদপুর ও কেরানীগঞ্জের বেশ কয়েজটি ডাকাতির ঘটনা তদন্ত করতে গিয়ে একটি দুর্ধর্ষ ডাকাত চক্রের সন্ধান পেয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) তেজগাঁও বিভাগ। এরপর চক্রের ছয় সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।


মঙ্গলবার (৩১ মে) ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন গোয়েন্দা পুলিশের যুগ্ম-কমিশনার (উত্তর) মোহাম্মদ হারুন অর রশীদ।


গ্রেপ্তাররা হলেন- মো. সুজন হাওলাদার (৩২), রবিউল আউয়াল ওরফে রবি (১৯), মো. বাবু ওরফে জুয়েল (২২), মো. রনি (১৯), একরাম আলী (৩৩) ও ইব্রাহিম মিঝি (২০)।


হারুন অর রশীদ বলেন, সোমবার (৩০ মে) রাতে মোহাম্মদপুর থানার বছিলা সিটি ডেভেলপার্স লিমিটেড এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে একনলা বন্দুক, ডাকাতিতে ব্যবহৃত একটি সিএনজি অটোরিকশা, চাপাতি, লোহার তৈরি দুটি ছোরা, লোহার রড, পাইপ কাটার রেঞ্জ ও নগদ ২৫ হাজার টাকা উদ্ধার করা হয়।


জানা গেছে, দুর্ধর্ষ এই ডাকাত চক্রের সদস্যরা দিনের আলোয় সবজি বিক্রি, রংমিস্ত্রি, মুদি দোকানি, অনলাইনে ফুড ডেলিভারিসহ নানা ধরনের কাজ করতেন। কাজের সুবাদে গ্রাহকের বাসায় যাওয়ার কারণে সহজেই নানা তথ্য পেয়ে যেতেন তারা। এই সুযোগে দিনের আলোর এসব শ্রমজীবীরা রাতের অন্ধকারে হয়ে উঠতেন দুর্ধর্ষ ডাকাত। চক্রের সদস্য সংখ্যা ১৫ থেকে ১৬ জন। চক্রটির মূলহোতা সাদ্দাম হোসেন পলাতক। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। এ ছাড়া, প্রতিটি সদস্যদের বিরুদ্ধে ৭ থেকে ৮টি করে মামলা রয়েছে।