ভূরুঙ্গামারীতে বাল্য বিয়ের অপরাধে দুইজন কারাগারে

নিজস্ব প্রতিবেদক
শামসুজ্জোহা সুজন , উপজেলা প্রতিনিধি, (ভূরুঙ্গামারী) কুড়িগ্রাম
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৭শে অক্টোবর ২০২২ ০৬:১৭ অপরাহ্ন
ভূরুঙ্গামারীতে বাল্য বিয়ের অপরাধে দুইজন কারাগারে

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে বাল্য বিয়ের অপরাধে এক বর ও তার নানাকে ছয় মাসের কারাবাসের সাজা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সাজাপ্রাপ্তরা হলেন বর ইসমাঈল হোসেন ও তার নানার ফকির বাদশা। বর ইসমাঈলের বয়স আঠারো বছর আর কনে ১৪ বছর বয়সী সপ্তম শ্রেনির ছাত্রী।


বুধবার দিবাগত রাতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ভূরুঙ্গামারী উপজেলা নির্বাহী অফিসার দীপক কুমার দেব শর্মা বাল্যবিবাহ নিরোধ আইনে বর ও বরের নানাকে এই সাজা দেন। বৃহস্পতিবার তাদেরকে কুড়িগ্রাম জেলা কারাগারে পাঠানো হয়। 


উপজেলা পাইকেরছড়া ইউনিয়নের পাইকেরছড়া গ্রামের তোরাব আলীর মেয়ে সপ্তম শ্রেনির ছাত্রীর সাথে বঙ্গসোনাহাট ইউনিয়নের ভরতের ছড়া গ্রামের আব্দুল কাদেরের ছেলে ইসমাঈল হোসেনের বিয়ে সম্পন্ন হয়। উপজেলা প্রশাসন এই বাল্য বিয়ের খবর পেয়ে বউ নিয়ে বাড়ি ফেরার পথে বরযাত্রীদের আটক করে। এসময় বর ইসমাঈল হোসেন ও তার নানা ফকির বাদশাকে ছয় মাসের জেল দেয়া হয়।


উপজেলা নির্বাহী অফিসার দীপক কুমার দেব শর্মা বলেন, বাল্য বিয়ের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখা যায় বিয়ের আনুষ্ঠানিকতা শেষে বর পক্ষ বাড়ির পথে যাত্রা করেছে। বাল্য বিয়ের অপরাধে বর ও তার অভিভাবককে ছয় মাসের জেল দেওয়া হয়েছে। 


ভূরুঙ্গামারী থানার ওসি আলমগীর হোসেন বলেন, বাল্য বিয়ের অপরাধে ইসমাঈল হোসেন ও  ফকির বাদশাকে কুড়িগ্রাম জেলা কারাগারে পাঠানো হয়েছে।