শিক্ষক দম্পতি নিয়ে ফেসবুকে আপত্তিকর পোষ্ট, গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক
আনোয়ার হোসেন আনু, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
প্রকাশিত: মঙ্গলবার ২৪শে মে ২০২২ ০৭:৫৬ অপরাহ্ন
শিক্ষক দম্পতি নিয়ে ফেসবুকে আপত্তিকর পোষ্ট, গ্রেফতার ২

পটুয়াখালীর কলাপাড়ায় এক শিক্ষক দম্পতি নিয়ে ফেসবুকে আপত্তিকর পোস্ট দেওয়ায় রুবেল চৌধুরী ওরফে অপূর্ব মাহমুদ চৌকিদার (৩০) ও মহিউদ্দীন সাগর (২৫) নামের দু’যুবককে গ্রেফতার করে মঙ্গলবার দুপুরে আদালতে সোপর্দ করেছে পুলিশ। বিজ্ঞ আদালত এদের দু’জনকে পটুয়াখালী কারাগারে প্রেরন করেন।  


পুলিশ জানায়, সোমবার রাতে আসামী রুবেল চৌধুরীকে ঢাকা থেকে এবং মহিউদ্দীন সাগরকে উপজেলার লালুয়া থেকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার করা হয়। এরা দীর্ঘদিন ধরে এক শিক্ষক দম্পতির বিরুদ্ধে ফেসবুকে মান হানিকর, আক্রমনাত্মক, বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করায় এদের বিরুদ্ধে ওই শিক্ষক দম্পতি ১১ মে ২০২২ ইং কলাপাড়া ধানায় একটি জিডি করে। তারিখ ৪২৭ নম্বর জিডি দায়ের করেন। খেপুপাড়া সরকারী মোজাহার উদ্দীন বিশ্বাস কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রভাষক মো: শাহআলম বাদী হয়ে ২৩ মে কলাপাড়া থানায় উল্লিখিত দু’আসামী সহ অজ্ঞাত ১০/১২ জনের নামে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫/২৬/২৯/৩১ ও ৩৫ ধারায় মামলা দায়ের করেন। মামলায় ধানখালী এমইউ মাধ্যমিক বিদ্যালয়ের ভিকটিম সহকারী শিক্ষিকা মোসা: চারচিয়াস কলি স্বাক্ষী রয়েছেন।

 

কলাপাড়া থানার ওসি মো: জসিম জানান, আসামী রুবেল চৌধুরী ও মহিউদ্দীন সাগর আইন শৃংখলা অবনতি ঘটানোর লক্ষে অনুমতি ব্যতীত পরিচিতি তথ্য সংগ্রহ করে মান মর্যাদা হানিকর, আক্রমনাত্মক তথ্য প্রচারের দায়ে অভিযুক্ত। এদের দু’জনকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে। মামলাটি তদন্তের স্বার্থে আসামীদের নিবিড় ভাবে জিজ্ঞাসাবাদের জন্য মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে রিমান্ড আবেদন করবেন বলে জানান তিনি।