ভেড়ামারায় আ.লীগ নেতাকে গুলি করে হত্যা

নিজস্ব প্রতিবেদক
গোলাম সিদ্দিক জান্টু, জেলা প্রতিনিধি কুষ্টিয়া
প্রকাশিত: শুক্রবার ১৮ই ফেব্রুয়ারি ২০২২ ০৫:১৫ অপরাহ্ন
ভেড়ামারায় আ.লীগ নেতাকে গুলি করে হত্যা

কুষ্টিয়ার ভেড়ামারায় ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিদ্দিক মন্ডল (৫৫) নামে এক আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ সময় গুলিবিদ্ধ হয়েছেন আরও তিনজন। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) সকাল ৯টার দিকে উপজেলার চাদগ্রাম ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের চাদগ্রামের মধ্যপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।  


সিদ্দিক মন্ডল ভেড়ামারা উপজেলার চাদগ্রাম ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের চাদগ্রামের মধ্যপাড়া এলাকার মৃত ওমর আলী মন্ডলের ছেলে। তিনি ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। আহত বাদশা মন্ডল, ইউনুস, খালেক, কোব্বাত মন্ডল নিহতের আপন ভাই। আহত বাদশা কুষ্টিয়া জেনারেল হাসপাতালে এবং অন্যরা ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।


পুলিশ, নিহতের পরিবার ও স্থানীয়  সূত্রে জানা গেছে, চাদঁগ্রাম ইউনিয়নের চড়পাড়ায় মাঠে কাজ করছিল সিদ্দিক। এ সময় হঠাৎ করে দুর্বৃত্তরা এসে সিদ্দিকসহ ৪ জনকে এলোপাথাড়ি গুলি করে পালিয়ে যায়। স্থানীয়রা গুলিবিদ্ধদের উদ্ধার করে ভেড়ামারা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সিদ্দিককে মৃত ঘোষণা করেন। অপর আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে। 


ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান জানান, দুই গ্রুপের পাল্টাপাল্টি বিরোধের জেরে এই হত্যাকাণ্ড ঘটেছে। বেশ আগে থেকেই দুই গ্রুপের মধ্যে কোন্দল চলছিল। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের গুলিতে সিদ্দিক মন্ডল নিহত হয়েছেন। 

তিনি আরও বলেন, বিষটি তদন্ত করা হচ্ছে। ঘাতকদের ধরতে পুলিশি অভিযান চলছে। নিহত সিদ্দিককের মরদেহ ময়না তদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে বলেও জানান তিনি।