বরিশালে ছাত্রলীগ সভাপতি জসিমের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: মঙ্গলবার ২০শে এপ্রিল ২০২১ ০৮:২৫ পূর্বাহ্ন
বরিশালে ছাত্রলীগ সভাপতি জসিমের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

এবার বরিশালে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে থানায় অভিযোগ দায়ের করেছেন এক তরুনী। অভিযুক্ত ছাত্রলীগ নেতা জসিমউদ্দিন বরিশাল মহানগর ছাত্রলীগের সভাপতি।  গত সোমবার (১৯ এপ্রিল) রাতে বরিশাল মেট্রোপলিটন এয়ারপোর্ট থানায় অভিযোগ দায়ের করেন ওই তরুনী।


অভিযোগে ছাত্রলীগ সভাপতি জসিমউদ্দিনের ধর্ষণের ফলে গর্ভবতী হলে ওই তরুনীকে বিয়ের প্রলোভন দেখিয়ে অবৈধভাবে গর্ভপাত এবং একাধিকবার ধর্ষণের কথা উল্লেখ করা হয়।  


অভিযোগ সূত্র জানা গেছে, বিয়ের প্রলোভন দেখিয়ে ছাত্রলীগ সভাপতি জসিম ২০১৯ সালের ১০ সেপ্টেম্বর নগরীর ২৯নং ওয়ার্ডস্থ ওই তরুনী (২৫)’র বাসায় ঢুকে জোরপূর্বক ধর্ষণ করে। এতে সে গর্ভবতী হয়ে পড়লে জসিম তাকে গর্ভপাতের ওষুধ খাওয়াতে থাকে এবং


একপর্যায়ে বরিশাল জেনারেল (সদর) হাসপাতালে নিয়ে গর্ভপাত করায়। এরপর ওই তরুনীকে বিয়ের প্রলোভন দেখিয়ে জসীম তাকে ঢাকায় নিয়ে হোটেলে, তরুনীর বাসা এবং নগরীর চাংপাই রেস্টুরেন্টে নিয়ে একাধিকবার ধর্ষণ করে। 


অভিযোগে আরো উল্লেখ করা হয়, ছাত্রলীগ সভাপতি জসিমকে বিবাহের জন্য চাপ দিতে থাকলে সর্বশেষ চলতি বছরের ৫ মার্চ রাত সাড়ে ১১টায় ওই তরুনীর বাসায় গিয়ে দুইদিনের মধ্যে বিয়ের কথা বলে তিনবার ধর্ষণ করে ভোর ৫টায় চলে যায় জসিম।


দুইদিন অতিবাহিত হওয়ার পর পুনরায় বিয়ের জন্য চাপ দেয়া হলে জসিম ওই তরুনীকে জানায় সে বিবাহিত এবং ওই তরুনীকে বিয়ে করা সম্ভব না। এরপর অভিযোগকারী তরুনী মানসিকভাবে ভেঙে পরে থানায় অভিযোগ এবং মামলা নেয়ার জন্য আবেদন করেন।


এদিকে ছাত্রলীগ সভাপতি জসিমের ঘনিষ্ট একটি সূত্র জানিয়েছে, ওই তরুনী সম্প্রতি নগরীর সাগরদীতে জসিমের বাসায় গিয়ে বিয়ের দাবীতে হট্টগোল করেন এবং এরপরেই সে আরেকটি মেয়ের সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হয়।


এ বিষয়ে জানতে বরিশাল মহানগর ছাত্রলীগের সভাপতি জসিমউদ্দিনকে কল করা হলেও তার ফোনটি বন্ধ পাওয়া যায়।


এয়ারপোর্ট থানার অফিসার ইনচার্জ কমলেশ চন্দ্র হালদার বলেন, অভিযোগ গ্রহণ করা হয়েছে। সত্যতা যাচাইয়ের পর মামলা গ্রহণের সিদ্ধান্ত নেয়া হবে।