হিলিতে সূর্য হত্যা মামলার আসামি সুরুজ আলী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: মঙ্গলবার ২৪শে সেপ্টেম্বর ২০২৪ ০৪:৫১ অপরাহ্ন
হিলিতে সূর্য হত্যা মামলার আসামি সুরুজ আলী গ্রেফতার

দিনাজপুরের হাকিমপুর হিলিতে গত ৫ আগস্ট বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় হাকিমপুর হিলি পৌরসভার সাবেক পৌর মেয়রের বাড়িতে দুই জন শিক্ষার্থী কে আগুনে পুড়ে হত্যা মামলার এজাহার ভূক্ত আসামি সুরুজ আলীকে (৪০) গ্রেপ্তার করেছে হাকিমপুর থানা পুলিশ।মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) ভোর রাতে গ্রেপ্তারের পর দুপুরে তাকে আদালতের মাধ্যমে দিনাজপুর জেলহাজতে পাঠানো হয়।হত্যা মামলায় গ্রেপ্তারকৃত সুরুজ আলী পৌর শহরের দক্ষিণ বাসুদেবপুর (মহিলা কলেজপাড়া) এলাকার আশরাফ আলীর ছেলে। সুরুজ আলী পৌর আওয়ামী লীগের সদস্য বলে জানা গেছে।


বিষয়টি নিশ্চিত করেছেন হাকিমপুর (হিলি) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি (তদন্ত) এসএম জাহাঙ্গীর আলম।তিনি জানান, গত ৫ আগস্ট বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় পৌরসভার সাবেক মেয়রের বাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এসময় ওই বাড়ি থেকে পৌর শহরের বড় ডাঙ্গাপাড়া গ্রামের আসাদুজ্জামান (সূর্য) ও পার্শ্ববর্তী পাঁচবিবি উপজেলার নাইম নামের দুই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করে স্থানীয় ফায়ার সার্ভিসের কর্মীরা।


এ ঘটনায় গত ১৯ আগষ্ট আসাদুজ্জামান সূর্য এর বড় ভাই সুজন মিয়া বাদী হয়ে ২৩ জনের নাম সহ অজ্ঞাত আরও ৯০-১০০ জনের বিরুদ্ধে থানায় হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ লাশের ময়নাতদন্তের জন্য কবর থেকে লাশ উত্তলনের জন্য আদালতে আবেদন করলে ঘটানার ৩৫ দিন পরে আদালতের নির্দেশনা মোতাবেক কবর থেকে লাশ উত্তলন করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। মামলার কার্যক্রম চলমান রয়েছে। 


তিনি আরও বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মামলার তদন্ত অফিসার এসআই আরিফ হোসেন ও সঙ্গীয় ফোর্স আজ ভোর রাতে এই মামলার ১৯ নং আসামি সুরুজ আলীকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছেন। পরে দুপুরে তাকে দিনাজপুর জেলহাজতে পাঠানো হয়েছে। মামলার অন্য আসামিদের গ্রেপ্তারের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।