পরিত্যক্ত দ্বিতীয় ওয়ানডে; বৃষ্টি কেড়ে নিলো বাংলাদেশের জয়!

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: সোমবার ২০শে মার্চ ২০২৩ ০৮:৫৫ অপরাহ্ন
পরিত্যক্ত দ্বিতীয় ওয়ানডে; বৃষ্টি কেড়ে নিলো বাংলাদেশের জয়!

এক ইনিংস শেষ হয়েছিল পুরোটাই। মুশফিকুর রহিমের বিধ্বংসী সেঞ্চুরিতে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩৪৯ রানের পাহাড় গড়ে বাংলাদেশ। আইরিশদের সামনে তাই লক্ষ্য ছিল ৩৫০ রানের। শক্তিমত্তা বিবেচনায় যা বলতে গেলে প্রায় অসম্ভবই হতো সফরকারীদের জন্য।


তবে আইরিশদের জন্য আশীর্বাদ হয়ে এসেছে বৃষ্টি। বাংলাদেশ ইনিংস শেষ হওয়ার পর মুষলধারে যে বৃষ্টি শুরু হয়েছিল, সেটি না থামায় অবশেষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেটি পরিত্যক্ত ঘোষণা করেছেন আম্পায়াররা।


কাট-অফ টাইম মানে ম্যাচ শুরু করার শেষ সময় ছিল রাত ৯টা ৩৩ মিনিট। তবে জোর বৃষ্টি থামার কোনো আভাস না থাকায় ৮টা ৩২ মিনিটেই ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা করেন আম্পায়াররা।


ওয়ানডের নিয়ম অনুযায়ী, ম্যাচের ফল আসতে কমপক্ষে ২০ ওভার করে খেলা হতে হবে দুই ইনিংসে। কিন্তু বৃষ্টির তোড় এতটাই ছিল যে আইরিশদের ২০ ওভার ব্যাটিং করানোরও সম্ভাবনা ছিল না। তাই বারকয়েক মাঠ পরিদর্শনের পর ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করে আম্পায়াররা।


এর আগে আইরিশ বোলারদের নিয়ে টানা দ্বিতীয় ম্যাচে ছেলেখেলায় মাতে বাংলাদেশ। ফিফটি পেলেন লিটন দাস আর নাজমুল হোসেন শান্ত। এরপর রীতিমত তাণ্ডব চালান মুশফিকুর রহিম আর তাওহিদ হৃদয়।


পঞ্চম উইকেটে তারা গড়েন ৭৮ বলে ১২৮ রানের অবিশ্বাস্য এক জুটি। যে জুটিতে ভর করেই বড় সংগ্রহের ভিত হয়ে যায়। শেষটা করেন মুশফিক। ৬০ বলে হার না মানা সেঞ্চুরি উপহার দেন অভিজ্ঞ এই ব্যাটার। বাংলাদেশ পায় ৬ উইকেটে ৩৪৯ রানের পুঁজি।


ওয়ানডেতে এটিই বাংলাদেশের সর্বোচ্চ দলীয় সংগ্রহ। আগের ম্যাচেই ৩৩৮ রানের সংগ্রহ গড়ে এই রেকর্ড গড়েছিলো টাইগাররা, আজ সেটা ভাঙলো।