কুয়াকাটায় ১৭ বছর পর জামায়াতের কর্মী সম্মেলন

নিজস্ব প্রতিবেদক
আনোয়ার হোসেন আনু, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
প্রকাশিত: মঙ্গলবার ২৪শে সেপ্টেম্বর ২০২৪ ০৪:২৭ অপরাহ্ন
কুয়াকাটায় ১৭ বছর পর জামায়াতের কর্মী সম্মেলন

পটুয়াখালীর কুয়াকাটায় আগামীকাল বুধবার (২৫ সেপ্টেম্বর) ১৭ বছর পর বাংলাদেশ জামায়াতে ইসলামী’র একটি বৃহৎ কর্মী সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিকাল ৩ টায় কুয়াকাটা পর্যটন হলিডে হোমস চত্বরে জামায়াতের কলাপাড়া উপজেলা দক্ষিণ জোনের উদ্যোগে এই সম্মেলনের আয়োজন করা হয়েছে।


সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ জামায়াতে ইসলামী’র কেন্দ্রীয় কর্ম পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা জামায়াতের আমির অধ্যাপক মুহম্মদ শাহ আলম, নায়েবে আমির অধ্যক্ষ আব্দুস সালাম খান, অ্যাডভোকেট নাজমুল আহসান, সেক্রেটারি অধ্যাপক এ.বি.এম সাইফুল্লাহ এবং কলাপাড়া উপজেলা জামায়াতের আমির মাওলানা আব্দুল কাইউম। সম্মেলনে সভাপতিত্ব করবেন কুয়াকাটা পৌর জামায়াতের আমির মাওঃ মাঈনুল ইসলাম মান্নান।


দীর্ঘ ১৭ বছর পর অনুষ্ঠিত হতে যাওয়া এই সম্মেলনটি কেন্দ্র করে উপজেলার বিভিন্ন স্থানে পোস্টারিং এবং দাওয়াতি কার্যক্রম পরিচালনা করছে জামায়াত-শিবিরের নেতা-কর্মীরা। কর্মী-সমর্থকদের মাঝে উচ্ছ্বাস ও উদ্দীপনা দেখা যাচ্ছে, যা সম্মেলনের প্রতি তাদের আগ্রহ নির্দেশ করছে।


কুয়াকাটা পৌর জামায়াতের আমির মাওলানা মাঈনুল ইসলাম মান্নান বলেন, “বিগত ফ্যাসিবাদী সরকারের সময় আমরা প্রকাশ্যে কোনো ধরনের মিছিল-মিটিং করতে পারিনি। তাই এই প্রথমবারের মতো কুয়াকাটায় প্রকাশ্যে কর্মী সম্মেলন করার উদ্যোগ নিয়েছি। ইতোমধ্যে আমাদের সবধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আমরা কর্মী-সমর্থক এবং সাধারণ মানুষের ব্যাপক সাড়া পাচ্ছি। আশা করছি, সম্মেলনটি সফল ও সার্থক হবে।”


সম্মেলনটি কেবল জামায়াতের নেতাকর্মীদের জন্য নয়, বরং রাজনৈতিক অঙ্গনে একটি উল্লেখযোগ্য ঘটনাও হিসেবে বিবেচিত হচ্ছে। জামায়াতের এই উদ্যোগ রাজনৈতিক প্রেক্ষাপটে নতুন আলোচনার সূচনা করবে বলে আশা করা হচ্ছে।