প্রবাসী কর্মীদের জন্য বিমানবন্দরে ভিআইপি সেবা চালু হবে - আসিফ নজরুল

নিজস্ব প্রতিবেদক
জিয়াউল হক জুয়েল (স্টাফ রিপোর্টার)
প্রকাশিত: মঙ্গলবার ২৪শে সেপ্টেম্বর ২০২৪ ০৪:০৭ অপরাহ্ন
প্রবাসী কর্মীদের জন্য বিমানবন্দরে ভিআইপি সেবা চালু হবে - আসিফ নজরুল

রাজধানীর প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে মঙ্গলবার দুপুরে এক ব্রিফিংয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান উপদেষ্টা আসিফ নজরুল দেশের বিমানবন্দরগুলোতে প্রবাসী কর্মীদের জন্য ভিআইপি সেবা চালুর পরিকল্পনার কথা জানান। তিনি বলেন, “দেশের বিমানবন্দরে সেবার মানোন্নয়ন ইতোমধ্যে করা হয়েছে এবং আমরা রেমিট্যান্স যোদ্ধাদের জন্য ভিআইপি সেবা চালু করতে যাচ্ছি।”


এই নতুন সেবা গ্রহণের মাধ্যমে, দেশে আসা প্রবাসী কর্মীরা বিমানবন্দরে ভিআইপি সুবিধা পাবেন। “ভিআইপি যাত্রীরা যে সুবিধা পান, তার মধ্যে লাগেজ পরিবহনের জন্য সহায়তা, চেক-ইন ও ইমিগ্রেশনের সময় সহযোগিতা থাকবে। তবে লাউঞ্জ ব্যবহারের সুযোগটি পরবর্তী পর্যায়ে দেওয়া হবে,” বলেন আসিফ নজরুল।


উপদেষ্টা জানান, প্রাথমিকভাবে এই সেবার সুবিধা মধ্যপ্রাচ্যের প্রবাসী কর্মীদের জন্য থাকবে। তিনি বলেন, “আমরা পরে ইউরোপের কর্মীদের ওপরও এই সেবা সম্প্রসারণের পরিকল্পনা করেছি।” বিমানবন্দরের প্রবাসী কল্যাণ ডেস্ক কর্মীদের জন্য সব ধরনের সহায়তা প্রদান করবে, যাতে তারা যাত্রার সময় কোন প্রকার হয়রানির শিকার না হন।


তিনি আরও উল্লেখ করেন, “কর্মীদের বিমানবন্দরে প্রবেশ, চেক-ইন এবং ইমিগ্রেশন প্রক্রিয়ায় কীভাবে চলতে হবে সে সম্পর্কে স্পষ্ট নির্দেশনা দেওয়া হবে। এ কাজে আউটসোর্সিংয়ের মাধ্যমে নতুন লোক নিয়োগ করা হবে।” 


আসিফ নজরুল বলেন, “আমরা এই পরিকল্পনা আগামী দুই সপ্তাহ থেকে এক মাসের মধ্যে বাস্তবায়ন করবো। আমাদের লক্ষ্য হলো প্রবাসী কর্মীরা যেন কোনো অবস্থাতেই বিমানবন্দরে হয়রানির শিকার না হন এবং অপমানিত বোধ না করেন।”


প্রবাসী কর্মীদের জন্য এই উদ্যোগটি তাদের যাত্রাকে সহজ এবং স্বাচ্ছন্দ্যময় করে তুলবে বলে আশা প্রকাশ করেন তিনি। সরকারি এ উদ্যোগের মাধ্যমে প্রবাসীদের প্রতি সরকারের সহানুভূতি এবং তাদের অবদানের প্রতি স্বীকৃতির প্রতিফলন ঘটছে।