মহিপুরে ঐতিহ্যবাহী সমবায় ঋণদান সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
আনোয়ার হোসেন আনু, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
প্রকাশিত: শনিবার ২১শে সেপ্টেম্বর ২০২৪ ০৬:০৬ অপরাহ্ন
মহিপুরে ঐতিহ্যবাহী সমবায় ঋণদান সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

পটুয়াখালীর মহিপুরে জাতীয় স্বর্ণপদক প্রাপ্ত ঐতিহ্যবাহী সমবায় ঋণদান (এস.আর.ও. এস.বি) সমিতির ২২-২৩ অর্থ বছরের বার্ষিক সাধারণ সভা শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল ১০ টায় মহিপুর কো-অপারেটিভ মাধ্যমিক বিদ্যালয়ের হল রুমে অনুষ্ঠিত হয়েছে।


'সমবায় শক্তি, সমবায় মুক্তি' স্লোগানকে সামনে রেখে ১৯১৯ সালে প্রতিষ্ঠিত এই সমিতি বর্তমানে ৩২৮ একর ফসলি জমিসহ বিভিন্ন প্রতিষ্ঠান পরিচালনা করছে। সভায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি সাইফুল ইসলাম সোহাগ, এবং সঞ্চালনা করেন মিজানুর রহমান রিপন। 


এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিভাগীয় সমবায় কার্যালয়ের যুগ্ম নিবন্ধক আব্দুল্লাহ আল মামুন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় উপ-নিবন্ধক মো. জলিলুর রহমান, পটুয়াখালী জেলা সমবায় কর্মকর্তা সুম্মিতা গোলদার, মহিপুর থানা বিএনপির সভাপতি আব্দুল জলিল হাওলাদার এবং সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শাহজাহান পারভেজ। এছাড়া এলাকার জনপ্রতিনিধি, সাংবাদিক এবং সমিতির শেয়ার সদস্যরা উপস্থিত ছিলেন।


সভায় বক্তারা সমিতির চলতি অর্থ বছরের আয়-বয়য় নিয়ে আলোচনা করেন। পাশাপাশি সদস্যদের ডিজিটাল আইডি কার্ড বিতরণ এবং ২৮৫৮ জন সদস্যকে নগদ অর্থ প্রদান করা হয়েছে। এই কার্যক্রম সদস্যদের মধ্যে ঐক্য এবং সমবায়ের কার্যক্রমকে আরও শক্তিশালী করবে বলে মনে করেন বক্তারা।


সভায় অংশগ্রহণকারী সদস্যরা সমবায় উন্নয়নে একত্রিত হয়ে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন এবং সমিতির কার্যক্রমকে সামনে এগিয়ে নেওয়ার জন্য প্রয়োজনীয় পরামর্শ ও সহযোগিতার ওপর গুরুত্ব আরোপ করেন।


এবং সমিতির কার্যক্রমের সাফল্যের জন্য যারা অবদান রেখেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন বক্তারা।