প্রথমবারের মতো দিবা-রাত্রির টেস্ট ম্যাচের স্বাদ পাচ্ছে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: শুক্রবার ২৫শে অক্টোবর ২০১৯ ০৩:৩৪ অপরাহ্ন
প্রথমবারের মতো দিবা-রাত্রির টেস্ট ম্যাচের স্বাদ পাচ্ছে বাংলাদেশ

বাংলাদেশ সিরিজ দিয়েই ঘরের মাঠে বিসিসিআইয়ের নতুন প্রেসিডেন্ট হিসেবে পথ চলা শুরু করতে চলেছেন  সৌরভ গাঙ্গুলী। সে কারনে ভারত অধিনায়ক ভিরাট কোহলির সঙ্গে আলোচনায় বাংলাদেশর সাথে  গোলাপী বলে টেস্ট খেলার প্রসঙ্গ আসতে পারে বলে মনে করা হচ্ছে। ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, বাংলাদেশের সাথে টেস্ট সিরিজে একটি ম্যাচ দিবা-রাত্রির হওয়ার সম্ভাবনা শতকরা ৫০ ভাগ। আর এই দিবা-রাত্রির টেস্ট ম্যাচ হলে কোলকাতার ইডেন গার্ডেন্স হওয়ার সম্ভাবনায় বেশি।

গত ২০১৫ সালের নভেম্বরে অ্যাডিলেড প্রথমবার দিবা-রাত্রির টেস্ট ম্যাচ হয়েছিল অস্ট্রোলিয়া আর নিউজিল্যান্ডের মধ্যে।তারপর থেকে শুরু করে গত চার বছরে বিভিন্ন দেশের টেস্ট খেলুড়েরা গোলাপী বলে দিবা-রাত্রি টেস্ট ম্যাচ খেলেছে। এই টেস্টের স্বাদ পায়নি ভারত ও বাংলাদেশও। তাই প্রথমবারের মতো ফ্লাডলাইটের আলোয় টেস্ট ম্যাচে মুখোমুখি হতে পারে বাংলাদেশ ও ভারত। সিরিজের দুই ম্যাচের প্রথম টেস্টটি হব্র ইন্দোরে।আগামী ১৪ নভেম্বর বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে মুখোমুখি হবে ভারত। পরের ম্যাচটি হবে  ইডেন গার্ডেনসে।

কলকতার সেই টেস্ট ম্যাচ দেখতে মাঠে থাকতে পারেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই ইডেন টেস্টেই এবারের বড় চমক হতে পারে। ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে,ভারতীয় ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর সঙ্গে ভারত অধিনায়ক  ভিরাট কোহলর বৈঠকে এই নিয়ে আলোচনা হবে। সোরভ গাঙ্গুলী নিজে দিবা-রাত্রি টেস্টের পক্ষে। তাই দেশের মাটিতেই বাংলাদেশের সাথে অন্তত একটি দিবা-রাত্রি ম্যাচ করার জন্য আগ্রহী তিনি।

এদিকে গোলাপী বলে দিবা-রাত্রি টেস্ট ম্যাচ খেলার চূড়ান্ত সিদ্ধান্ত  ভারতের অধিনায়ক  ভিরাট কোহলির হাতে। সৌরভ গাঙ্গুলী  কোনোভাবেই এই বিষয়টি ভিরাট কোহলির উপর চাপিয়ে দিতে চান না।তিনি আরও বলেন ভিরাট কোহলির ফিডব্যাক নিতে চাইবেন নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলী।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব